রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১   Sunday, 28 February 2021.  



 বাংলাদেশ


আমাদের প্রতিদিন

 Jan-26-2021 12:06:57 AM


 

No image


>> পরীক্ষার দাবিতে হাবিপ্রবির ১৭ ব্যাচের শিক্ষার্থীদের মানববন্ধন ও অবস্থান কর্মসূচী

দিনাজপুর প্রতিনিধি:

সেমিস্টার ফাইনাল পরীক্ষার দাবিতে বিভিন্ন ব্যানার ও ফেস্টুন নিয়ে মানববন্ধন ও প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচী পালন করেছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ১৭ ব্যাচের শিক্ষার্থীরা। এসব ব্যানার ও ফেষ্টুনে লেখা ছিল, “পরীক্ষা চাই রুটিন দিন, নয়তো মুখে বিষ দিন, “দাবি মোদের একটাই, অতিদ্রæত পরীক্ষা চাই, “পরীক্ষা চাই পরীক্ষা নিন, জট হতে মুক্তি দিন

সোমবার (২৫ জানুয়ারি) দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে বিভিন্ন ব্যানার নিয়ে একত্রিত হয় শিক্ষার্থীরা। সেখানে তারা মানবন্ধন কর্মসূচী পালন করেন। মানববন্ধনে উপস্থিত বিশ্ববিদ্যালয়ের ১৭ ব্যাচ এর শিক্ষার্থীরা পরীক্ষা না নিলে আগামী ৭দিন পর লাগাতার আন্দোলনের ডাক দেন। এরপর তারা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এসে অবস্থান কর্মসূচী শুরু করেন। প্রায় ঘন্টাব্যাপী চলে এই অবস্থান কর্মসূচী।

জামিল মুরাদ নামের এক শিক্ষার্থী বলেন “তুলনামূলকভাবে নতুন  বিশ্ববিদ্যালয়গুলো যদি  প্রথম বর্ষ থেকে শুরু করে শেষবর্ষ পর্যন্ত  পরীক্ষার রুটিন প্রকাশ করতে পারে আমাদের বিশ্ববিদ্যালয় কেন পারবে না? আমাদের ১৭ব্যাচের আইডি কার্ডের মেয়াদ শেষ। তারপরও আমাদের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে না।

ইমরান হোসেন আকাশ নামের আরেক শিক্ষার্থী বলেন, অনেকবার প্রশাসনের কাছে গিয়েও কোন  সিদ্ধান্ত না পেয়ে আমরা হতাশ। শেষ বারের মতো কথা বলে আসছি, আমাদের ১৭ ব্যাচের পরীক্ষা না নিয়ে যাতে অন্য কোন ব্যাচ এর পরীক্ষা নেওয়া হয় তাহলে কঠোর আন্দোলন করা হবে। সেশন জটে আমরা জর্জরিত। পূর্বে স্মারক লিপি দিয়েও কোন লাভ হয়নি।"

পরীক্ষার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রুটিন দায়িত্বপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. বিধান চন্দ্র হালদারের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান," আমরাও চাই বিশ্ববিদ্যালয় খুলে যাক কিন্তু ইউজিসি কিংবা বিশ্ববিদ্যালয় একাডেমিক  কাউন্সিলের সিদ্ধান্ত ছাড়া পরীক্ষা নেওয়া কিংবা বিশ্ববিদ্যালয় খোলা সম্ভব নয়। করোনাকালীন সময়ে নতুন ভিসি না আসা পর্যন্ত সকলকে ধৈর্য ধারণের আহ্বান জানান। ৭ দিনের আল্টিমেটাম বিষয়ে তিনি আরো জানান,'এটি আমাদের এখতিয়ারের বাইরে। আন্দোলন করলেও আমাদের একাডেমির কাউন্সিল ছাড়া পরীক্ষা নেওয়ার সুযোগ নেই'।

উল্লেখ্য, এর আগে পরীক্ষা নেয়ার দাবিতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার বরাবর স্মারক লিপি প্রদান  করেছিলেন ১৭ ব্যাচ এর শিক্ষার্থীরা।



আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com