শুক্রবার, ৬ ডিসেম্বার ২০১৯   Friday, 6 December 2019.  



 লাইফস্টাইল


আমাদের প্রতিদিন

 Nov-12-2019 06:46:52 PM


 

No image


আমাদের ডেস্ক:

রান্নার সবচেয়ে গুরুত্বপূর্ণ উপাদান কোনটি বলুন তো? যা ছাড়া রান্না করার কথা চিন্তাই করা যায় না! লবণ, তবে এটি কি শুধু রান্নার স্বাদই বৃদ্ধি করে? অবশ্যই না, এর কিছু ভিন্ন ব্যবহারও আছে যা আমাদের কাছে অজানা। আসুন জেনে নেই সাধারণ লবণের কিছু অসাধারণ ব্যবহার সম্পর্কে- 
ফ্রিজের দুর্গন্ধ দূর করতে: ফ্রিজ অনেক দুর্গন্ধ হয়ে গিয়েছে? খুব সহজেই দূর করে দিতে পারবে লবণ। কুসুম গরম লবণ পানি দিয়ে ফ্রিজ ধুয়ে নিন। এতে ফ্রিজের দুর্গন্ধ অনেকাংশেই দূর হয়ে যাবে। ফ্রিজে এক ধরণের তরতাজা ভাব চলে আসবে, খাবারেও গন্ধ হবে না।

চুলার ওপরের তেল কালি দূর করতে: রান্নার সময় চুলার আশেপাশে এবং চুলার ওপরে তেল মশলা পড়ে তেলতেল ভাব হতেই পারে। কিন্তু সমস্যা হচ্ছে এই তেল চিটচিটে ভাব সাবান পানি দিয়ে পুরোপুরি পরিষ্কার করা সম্ভব নয়। কুসুম গরম পানিতে লবণ গুলিয়ে একটি কাপড় ভিজিয়ে ভালো করে মুছে নিন। সমস্যার সমাধান।

দুধ নষ্ট হওয়া প্রতিরোধে: বেশিদিন দুধ রেখে দিলে তা পরবর্তীতে জ্বাল দেয়ার সময় ফেটে যায়। এই সমস্যা সমাধানে দুধে ১ চিমটি লবণ সামান্য পানিতে মিশিয়ে দিয়ে দিন। বেশ লম্বা সময় দুধ নষ্ট হবে না।

কেটে রাখা আপেল ও আলু তাজা রাখতে: আলু ও আপেল কেটে রাখলে বাদামী হয়ে যায় কিছুক্ষণের মধ্যেই। এক কাজ করুন, লবণ পানিতে ডুবিয়ে রাখুন। দেখবেন অনেকটা সময় বাদামী দাগ পড়ছে না।

জিন্স পরিষ্কার করতে: জিন্স পরিষ্কার করতেও লবণ বেশ কার্যকরী। পানিতে ডিটারজেন্ট এবং এক কাপ লবণ মিশিয়ে ময়লা জিন্স ১০ মিনিট ভিজিয়ে রাখুন। তারপর পানি ফেলে দিন এবং জিন্সটি ধুয়ে ফেলুন। এটি জিন্সের ময়লা পরিষ্কার করে ফেলবে।



আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com