শুক্রবার, ২০ মে ২০২২   Friday, 20 May 2022.  



 লাইফস্টাইল


আমাদের প্রতিদিন

 Apr-03-2021 05:26:43 PM


 

No image


লাইফস্টাইল ডেস্ক:

করোনাকালীন সময়ে সবথেকে বেশি মাস্ক ব্যবহার করতে দেখা যায়। কেননা করোনার সংক্রমণ এড়াতে মাস্ক ব্যবহার করা অতি জরুরি। কিন্তু হঠাৎ করে টানা এতো মাস ধরে মাস্ক ব্যবহার করতে হচ্ছে প্রায় সকলকে।

এমন অবস্থায় দেখা যাচ্ছে অনেকেই দিনের বেশিরভাগ সময় বাহিরে থাকছে এবং তাদের মাস্ক পরিধান করতে হচ্ছে, দীর্ঘক্ষণ ব্যবহারের ফলে অনেক সময় কানের ব্যাথার সমস্যা দেখা যাচ্ছে। তাইতো আজকের লেখায় আমরা আপনাদের জানাবো মাস্ক ব্যবহারে কানের ব্যাথা প্রতিকারে যা করবেন যে ব্যাপারে কিছু টিপস।

আসুন, তাহলে জেনে নেওয়া যাক মাস্ক ব্যবহারে কানের ব্যাথা প্রতিকারে যা করবেন-

১। অফিস বা কাজ থেকে বাড়ি ফেরার পর কানে বরফ লাগান। বরফ দিয়ে ম্যাসাজ করলে ব্যথা কমে। বরফ লাগানোর পরে কানে অবশ্যই ময়েশ্চারাইজার লাগান।

২। কানের ব্যথা এড়াতে ইলাস্টিক মাস্ক ব্যবহার বাদ দিন। সাধারণত ইলাস্টিক দেওয়া মাস্ক পরলেই কানে ব্যথা হয়। তাই কানের ব্যথা থেকে মুক্তি পেতে নো ইলাস্টিক মাস্ক ব্যবহার করুন।

৩। মেয়েরা সাধারণত চুলে ক্লিপ ব্যবহার করেন। কানের ব্যথা আটকাতেও এটি ব্যবহার করতে পারেন। মাস্ক পরার জন্য সবার আগে চুল বেঁধে নিন, তারপর মাস্ক পরুন। মাস্কের ইলাস্টিক কানে আটকানোর বদলে তা ক্লিপের ভিতর ঢুকিয়ে কানের পিছনের চুলের সঙ্গে আটকে দিন। এতে কানের উপর ইলাস্টিকের চাপ পড়বে না।

৪। কেনা মাস্কের দড়ি সাধারণত ইলাস্টিকের হয়, যার কারণে কানে ব্যথা এবং লালচেভাব দেখা দেয়। তাই কানের ব্যথা কমাতে আপনি ঘরে তৈরি কাপড়ের মাস্ক ব্যবহার করতে পারেন। এতে আরাম পাবেন।

 

 

 



আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com