এক মোরগের দাম ৫০ হাজার টাকা দাবি

আমাদের প্রতিদিন
2024-04-25 07:51:02

 

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

চার পায়ের একটি মোরগের সন্ধান মিলেছে চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোলের গ্রিনল্যান্ড শিশুপার্কে। পার্ক কর্তৃপক্ষের দাবি, ৩০০ টাকা দিয়ে কিনে নিয়ে যাওয়া চার পায়ের ওই মোরগের দাম এখন উঠেছে ৫০ হাজার টাকা।

জানা গেছে, নাচোল পৌর এলাকার ইসলামপুর মহল্লার শফিকুল ইসলাম মেশিনের মাধ্যমে হাঁস-মুরগির ডিম থেকে বাচ্চা ফোটানোর ব্যবসা করছেন দীর্ঘদিন ধরে। এদিকে ১০ মাস আগে ওই গ্রামের এক ব্যক্তি শফিকুল ইসলামকে বেশ কিছু দেশি মুরগির ডিম দেন বাচ্চা ফোটানোর জন্য। সব ডিমেই বাচ্চা ফোটে। তবে এর মধ্যে একটি বাচ্চার চারটি পা দেখা যায়।

পরে ডিমের মালিক সব বাচ্চা নিয়ে গেলেও ওই বাচ্চা তার কাছে রেখে যান। পরে শফিকুলের বাড়িতেই বড় হতে থাকে বাচ্চাটি এবং একটু বড় হওয়ার পর বোঝা যায় সেটি মোরগ। খবরটি এলাকায় ছড়িয়ে পড়লে ৩০০ টাকায় মোরগটি কিনে নেন নাচোলের গ্রিনল্যান্ড শিশুপার্কের মালিক মুকুল মাস্টার।

এরপর থেকে সেখানেই রয়েছে মোরগটি। বর্তমানে মোরগটির ওজন প্রায় দুই কেজি। তবে পার্কে আসা দর্শনার্থীদের মূল আকর্ষণ এখন এই চার পায়ের মোরগ। অনেকেই আসছেন মোরগটি দেখার জন্য, আবার কেউ কেউ কিনে নিতে আগ্রহ প্রকাশ করছেন।

পার্কের ম্যানেজার মিজানুর রহমান বলেন, পার্কে মোরগটি নিয়ে আসার পর থেকেই দর্শনার্থীদের প্রধান আকর্ষণ এটি। মোরগটি দেখার জন্য বিভিন্ন স্থান থেকে লোকজন আসছেন। আর শিশুরাও মোরগটি দেখে আনন্দ পাচ্ছে। এক কেজি ওজন হওয়ার পর থেকেই এটি কিনে নেয়ার জন্য কয়েকজন যোগাযোগ করেন। প্রথমে ১০ হাজার টাকা থেকে এখন ৫০ হাজার টাকা দাম উঠেছে মোরগটির। তবে আপাতত বিক্রির কোনো ইচ্ছা নেই।

এ ব্যাপারে জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড. মোস্তাফিজুর রহমান বলেন, চার পায়ের মোরগ বেঁচে আছে এটি একটি বিরল ঘটনা।