বিশ্ব ইজতেমায় দেশের সর্ববৃহৎ জুমার জামাত

আমাদের প্রতিদিন
2024-03-25 07:08:52

ঢাকা অফিস:

টঙ্গীর তুরাগতীরে দেশ-বিদেশের লাখ লাখ মুসল্লির উপস্থিতিতে ইবাদত-বন্দেগি, জিকির-আসকার আর আল্লাহু আকবর ধ্বনিতে মুখর বিশ্ব ইজতেমা ময়দান। আজ শুক্রবার বাদ ফজর আম বয়ানের মধ্য দিয়ে প্রথম দিনের ইজতেমার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। আজ ইজতেমা ময়দানে দেশের সর্ববৃহৎ জুমার জামাত অনুষ্ঠিত হয়েছে। দুপুর দেড়টায় কাকরাইলের মুরুব্বি মাওলানা জোবায়ের এ জুমার নামাজে ইমামতি করেন। 

বৃহত্তম জুমার এ নামাজে অংশ নিতে তবলিগের মুসল্লি ছাড়াও গাজীপুর ও আশপাশের জেলা থেকে বৃহস্পতিবার রাতেই ইজতেমা ময়দানে অবস্থান নিয়েছে। ১৬০ একরের পুরো ইজতেমা ময়দান ছাপিয়ে কামারপাড়া, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কসহ আশপাশের অলিগলিতেও কাতারবদ্ধ হয়ে জুমার নামাজে অংশ নেন মুসল্লিরা। বিশ্ব ইজতেমার জুমার নামাজ উপলক্ষে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানচলাচল বন্ধ রয়েছে। ইজতেমা মাঠ পূর্ণ হয়ে লাখ লাখ মুসল্লি জমায়েত হয়েছে মহাসড়কে।

টঙ্গী বাজার থেকে বাটা গেট, স্টেশন রোড, কামারপাড়া রোড হয়ে টঙ্গীর মিলগেট পর্যন্ত মুসল্লিরা অবস্থান নিয়েছেন। এতে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। যেসব যানবাহন রাস্তায় ছিল সেগুলোও মহাসড়কে বন্ধ রাখা হয়েছে।গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম বলেন, ইজতেমায় জুমার নামাজ পড়ার জন্য লাখ লাখ মুসল্লি এসেছেন। তারা মহাসড়কে অবস্থান নিয়েছেন। এজন্য আবদুল্লাহপুর থেকে গাজীপুরমুখী মহাসড়ক যানচলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। কামারপাড়া রোডও বন্ধ করে দেওয়া হয়েছে।