দেশসেরা কন্টেন্ট নির্মাতা বীরগঞ্জের সুলতানা রাজিয়া

আমাদের প্রতিদিন
2024-03-27 23:47:38

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি:

প্রধানমনত্রীর কার্যালয় কর্তৃক (এটুআই) প্রকল্পের অধীনে পরিচালিত শিক্ষা বিভাগের জনপ্রিয় ওয়েব পোর্টাল ও ডিজিটাল শিক্ষাদান পদ্ধতির অন্যতম প্লাটফর্ম ‘শিক্ষক বাতায়নে’ সেরা কন্টেন্ট নির্মাতা নিরবাচিত হয়েছেন দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার বীরগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা সুলতানা রাজিয়া তাঁর বাড়ি পৌর শহরের সুজালপুর  গ্রামে। তিনি ২০১৬ সালে সহকারী শিক্ষক হিসেবে শিক্ষকতার মহৎ পেশায় আÍনিবেদিত হয়ে শিশুশিক্ষা বিস্তারে এবং জাতি গঠনে এরই মধ্যে তিনি কৃতিত্বের পরিচয় দিয়েেছন। দক্ষতার সঙ্গে ক্লাস পরিচালনার পাশাপাশি তিনি নিয়মিত ডিজিটাল কন্টেন্ট তৈরি করে যাচ্ছেন।

শিক্ষকতা পেশায়  তিনি ২০২১ সালে আইসিটি জেলা এম্বাসেডর, ২০২২ সালে উপজেলা পর্যায়ে প্রাথমিক শিক্ষা পদক অর্জন করেন।

এ ব্যাপারে দেশ সেরা কন্টেন্ট নির্মাতা  সুলতানা রাজিয়া বলেন, প্রাথমিক শিক্ষাকে টেকসই, দীর্ঘস্থায়ী, আনন্দপর্ণ, সাফল্যমন্ডিত,শতভাগ শিখনফল অর্জনের লক্ষ্যেই আমার এই ক্ষুদ্র প্রয়াস।করোনাকালীন সময়ে শিক্ষার্থীদের শিক্ষার সাথে সংযুক্ত রাখতে স্টুডিওতে ক্যামারার সামনে দাঁড়িয়ে লাইভ ক্লাস, অনলাইনে গুগল মিটে  লাইভ ক্লাস, ইউটিউবের মাধ্যমে রেকর্ড ক্লাস পরিচালনা ছিল আমার করোনাকালীন যুদ্ধ। বর্তমানে  শিক্ষক বাতায়নে আমার আপলোডকৃত ডিজিটাল কনটেন্ট ৭৪ টি ও ভিডিও কনটেন্ট ২৭ টি।

জানা গেছে, দেশের সরবস্তরের শিক্ষকদের জন্য জনপ্রিয় ওয়েব পোর্টাল "শিক্ষক বাতায়ন" শিক্ষার্থীদের ডিজিটাল পাঠদান পদ্ধতির অন্যতম প্লযাটফর্ম। শিক্ষকরা মানসম্মত কনটেন্ট তৈরি করে এখানে আপলোড করেন।  তিনি সেরা কন্টেন্ট নির্মাতার স্বীকৃতি পাওয়ায় প্রশংসা ভাসছেন। পাশাপাশি তাঁর বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরাও সহ দেশ ও জেলা ব্যাপী তার সহ কর্মীরা  আনন্দিত হয়েছেন। আগামীতেও এই অর্জন ধরে রাখতে সকলের সহযোগিতা ও দোয়া চেয়েছেন।