বাংলাদেশ দুর্বার গতিতে স্মার্ট বাংলাদেশের পথে এগিয়ে যাবে

আমাদের প্রতিদিন
2024-05-06 16:27:51

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুর-০১ (বীরগঞ্জ-কাহারোল) নির্বাচনী এলাকার জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, জাতির জনকের কন্যা জননেত্রী শেখ হাসিনার হাত ধরে ডিজিটাল বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃতি পেয়েছে। আগামী দিনেও জনগণের ভোটে আবারও প্রধানমন্ত্রী নির্বাচিত হয়ে তার হাত ধরে বাংলাদেশ স্মার্ট বাংলাদেশের পথে দুর্বার গতিতে এগিয়ে যাবে। ১৪ বছরে দেশের সার্বিক উন্নয়নে সরকারের বিভিন্ন কার্যক্রমের ফলে বাংলাদেশ আর্থ-সামাজিকভাবে ঘুরে দাঁড়িয়েছে। জনগণ এর সুফল ভোগ করছে। তাই আগামী ২০৪১ সালের মধ্যে একটি উন্নত ও সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মানে শেখ হাসিনার কোন বিকল্প নাই।

শনিবার দুপুরে দিনাজপুরের বীরগঞ্জে প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পের উদ্যোগে প্রাণীসম্পদ অধিদপ্তর কর্তৃক উপজেলা পর্যায়ে সারাদেশে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি একথা বলেন।

তিনি বলেন, দেশের উন্নয়নে স্বাধীনতার বিপক্ষের শক্তি আবারও ষড়যন্ত্র শুরু করেছে। দেশকে পিছিয়ে দেওয়ার চক্রান্তে মেতেছে তারা। এই অপশক্তিকে রুখে দিয়ে শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

উপজেলা নির্বাহী অফিসার ও প্রাণিসম্পদ প্রদর্শনী বাস্তবায়ন কমিটির সভাপতি জিনাত রেহানার সভাপতিত্বে এবং উপজেলা প্রাণী সম্পদ অফিসার ও প্রাণিসম্পদ প্রদর্শনী বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ডা. মোঃ ওসমান গণির সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা সহকারি কমিশনার (ভুমি) রাজ কুমার বিশ্বাস, বীরগঞ্জ থানার ওসি সুব্রত কুমার সরকার প্রমুখ।

এরআগে সকালে আনুষ্ঠানিক ভাবে সকাল ১০টায় আনুষ্ঠানিক ভাবে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম। প্রদর্শনীতে ৩৫টি ষ্টল অংশগ্রহন করেন।