গাইবান্ধার সাদুল্লাপুরের পল্লীতে প্রতিবন্ধী ধর্ষণের শিকারে ৬ মাসের গর্ভবতী.থানায় মামলা

আমাদের প্রতিদিন
2024-04-17 23:13:14

আমিরুল ইসলাম কবির,গাইবান্ধা প্রতিনিধিঃ

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার পল্লীতে প্রতিবন্ধী ধর্ষণের শিকার। থানায় মামলা। আসামী পলাতক। আসামীকে ধৃত করতে পুলিশী তৎপরতা অব্যাহত।

মামলা সূত্রে ও সরেজমিনে প্রকাশ,ওই উপজেলার ১১নং খোর্দ্দকোমরপুর ইউনিয়নের নাপিতের বাজার সংলগ্ন ছোট দৌলতপুর গ্রামের মুহাঃ আবদুল বাকী শেখের বখাটে ছেলে মুন্না শেখ (২০) এক প্রতিবন্ধী যুবতী (২০) 'কে ফুসলাইয়া নিজ বাড়িতে ডেকে নিয়ে তার ইচ্ছার বিরুদ্ধে গত ৭ জুলাই/২২ ইং তারিখ বিকেলে জোরপূর্বক ধর্ষণ করে। ফলে ওই প্রতিবন্ধী ৬ মাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়ে।

বিষয়টি নিয়ে একাধিকবার সালিশ বৈঠক অনুষ্ঠিত হলে ধর্ষক পরিবার বিয়ের নামে কালক্ষেপন সহ তাল বাহানা করতে থাকে। আর সুযোগ বুঝে ধর্ষক মুন্নাকে তার পরিবার বাড়ি থেকে কৌশলে সরিয়ে রাখে বা পালিয়ে দেয় বলে ভুক্তভোগী প্রতিবন্ধী পরিবারের দাবী।

শেষে কোনো কূলকিনারা না পেয়ে প্রতিবন্ধী যুবতীর নানা বাদী হয়ে সাদুল্লাপুর থানায় একটি মামলা (২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধনী /২০০৩ এর ৯ (১) ধারায় মামলা নং ১১,তারিখ ১৫/০২/২০২৩) দায়ের করান।

এ ব্যাপারে সাদুল্লাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার রায় জানান,বিষয়টি নিয়ে উভয় পক্ষ একাধিকবার মিমাংসার চেষ্টা করে। তবে তাদের সব চেষ্টা বিফলে গেলে আসামীকে পালিয়ে দেয় এবং পরে মামলা করে। আর ধর্ষক আসামী পলাতক থাকায় তাকে গ্রেপ্তার করা সম্ভব না হলেও আসামীকে ধৃত করতে পুলিশী জোর তৎপরতা অব্যাহত আছে।