পীরগাছায় শিক্ষার্থী পরিবহনের মাইক্রোবাসে পুড়িয়ে দিলো দুর্বৃত্তরা

আমাদের প্রতিদিন
2024-04-18 18:20:15

পীরগাছা(রংপুর)প্রতিনিধি:

রংপুরের পীরগাছায় মাদ্রাসার শিক্ষার্থী পরিবহনের মাইক্রোবাস আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। সোমবার রাত সাড়ে ৩ টার দিকে উপজেলার তাম্বুলপুর বাজারের কাছে ‘বায়তুল হিক্মাহ আদর্শ মাদ্রাসায়’ এ ঘটনা ঘটে। পূর্ব শত্রুতার জের ধরে দুর্বৃত্তরা এ ঘটনা ঘটিয়েছে বলে দাবি করছেন মাদ্রাসাটির পরিচালক। এ বিষয়ে পীরগাছা থানায় মামলার প্রস্তুতি চলছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান বজলুর রশিদ মুকুল বলেন, ২০১৫ সালে প্রতিষ্ঠিত মাদ্রাসায় প্লে থেকে ৮ম শ্রেণি পর্যন্ত দেড় শতাধিক শিক্ষার্থী রয়েছে। এসব শিক্ষার্থী পরিবহনের জন্য ঢাকা মেট্রো ছ-১১-২৭১৬ নম্বরের একটি মাইক্রোবাস কেনা হয়। সেটি দিয়ে দুরের শিক্ষার্থী পরিবহন করা হতো। প্রতিদিনের মত গতকাল সোমবার মাইক্রোবাসটি মাদ্রাসার মাঠে রেখে যাওয়া হয়। রাত সাড়ে ৩ টার দিকে কে বা কারা পূর্বশত্ত্রুতার জের ধরে মাইক্রোবাসটিতে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায়। পরে খবর পেয়ে স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের লোকজন এগিয়ে আসলেও কোন কাজে লাগেনি। মুর্হুতের মধ্যে মাইক্রোবাসটি পুড়ে ভূষ্মিভুত হয়ে যায়।

মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক ফারুকুল ইসলাম রাকু জানান, শত্রুতা করেই আমার মাইক্রোবাসটি পুড়ে দেয়া হয়েছে। আমি মামলা দায়ের করবো।

ওই ইউনিয়নের দায়িত্বে থাকা বিট কর্মকর্তা পীরগাছা থানার উপ-পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম বলেন, মাইক্রোবাসের মালিককে অভিযোগ দিতে বলা হয়েছে। তিনি অভিযোগ দিলেই তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।