ডোমারে জানো প্রকল্পের সহযোগিতায় মাধ্যমিক স্কুলের শিক্ষক শিক্ষিকাদের রিফ্রেসার্স প্রশিক্ষণ

আমাদের প্রতিদিন
2024-04-23 13:24:58

ডোমার নীলফামারী প্রতিনিধিঃ

নীলফামারীর ডোমার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ৫ দিনব্যাপী মাধ্যমিক স্কুলের শিক্ষক শিক্ষিকাদের নিয়ে জেন্ডার ইক্যুইটি মুভমেন্ট ইন স্কুল (জেমস) কারিকুলাম ১ম বর্ষ রিফ্রেসার্স প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার ০১ মার্চ সকাল সাড়ে ৯টা থেকে বিকেলে সাড়ে ৪টা পর্যন্ত প্রশিক্ষণের শেষ দিনে রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাকেরিনা বেগম।

উক্ত প্রশিক্ষণ কর্মশালায় ট্রেইনারের দ্বায়িত্বে নিয়োজিত ছিলেন এমদাদুল ইসলাম সহকারী শিক্ষক মটুকপুর স্কুল এন্ড কলেজ, মমতাজ বেগম সহকারী শিক্ষিকা চিলাহাটি মার্চেন্ট স্কুল, মারুফী আকতার বানু সহকারী শিক্ষিকা গোসাঁইগঞ্জ স্কুল এন্ড কলেজ।

ট্রেনিং সহযোগিতায় ছিলেন জানো প্রকল্পের উপজেলা ম্যানেজার মইন উদ্দীন, ফিল্ড অফিসার আমানুর রহমান এবং বেলাল হোসেন।

প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে ২৮ জন প্রশিক্ষনার্থীদের মধ্যে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় উক্ত বিতর্ক প্রতিযোগিতায় ৩ জন বিজয়ী লাভ করেন ১ম স্থান শহীদ জিয়া বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা ফরিদা ইয়াসমিন, ২য় স্থান পাঙ্গা বালিকা বিদ্যালয়ের সহকারী কৃষি শিক্ষক সুকুমার রায়, এবং ৩য় স্থান শালমারা বিএন স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক আব্দুল ওয়াদুদ রহমান।

বিতর্ক প্রতিযোগিতায় শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হয়েছেন শালমারা বিএন স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক আব্দুল ওয়াদুদ রহমান।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে জেমস প্রশিক্ষণ শুরু হয় গত ২১ জানুয়ারি-২৩ থেকে ১লা মার্চ পর্যন্ত ৬টি ব্যাচে সর্বমোট ১শত ৬০ জন মাধ্যমিক ও মাদ্রাসা পর্যায়ের শিক্ষক শিক্ষিকা এই প্রশিক্ষণে অংশ গ্রহণ করেন।

উল্লেখ্য যে, জয়েন্ট এ্যাকশন ফর নিউট্রিশন আউটকাম প্রজেক্ট জানো প্রকল্পের আওতাধীন উপজেলার ৪০ টি মাধ্যমিক স্কুল ও মাদ্রাসায় শিক্ষা, স্বাস্থ্য ও শিশু সুরক্ষার উপর সরকারের  কাজকে সহযোগিতা করে আসছেন বেসরকারি উন্নয়ন সাহায্য সংস্থা জানো প্রকল্প।