বীরগঞ্জে ৪৪৯টি পরিবারকে আর্থিক সহায়তা ও শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

আমাদের প্রতিদিন
2024-04-24 07:50:41

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের বীরগঞ্জে পারিবারিক আয় বৃদ্ধিতে শর্ত সাপেক্ষে ৪৪৯ টি হতদরিদ্র পরিবারে  মাঝে অর্থ সহায়তা ও শিশুদের মাঝে  শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ বীরগঞ্জ এপি’র অর্থ সহায়তা কর্মসূচীর আয়োজনে বৃহস্পতিবার বিকেলে উপজেলা অফিসার্স ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম।

উপজেলা নির্বাহী অফিসার জিনাত রেহানা এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কন্দর্প নারায়ন রায়। স্বাগত বক্তব্য রাখেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ বীরগঞ্জ এপি ম্যানেজার রবার্ট কমল সরকার।

অনুষ্ঠানে শেষে অতিথিবৃন্দ আনুষ্ঠানিক ভাবে ৪৪৯টি হতদরিদ্র পরিবারের মাঝে আর্থিক সহায়তা ও শিশুদের মাঝে শিক্ষা উপকরণ তুলে দেন।

উপস্থিত উপকারেভোগীরা জানান, ওয়ার্ল্ড ভিশনের প্রাপ্ত টাকা সহ নিজেদের টাকা যোগ করে বকনা বাছুর কিনবে এবং পরিবারের আয় বৃদ্ধি করবে, যার মাধ্যমে তারা শিশুদের লালন পালন, শিক্ষা, স্বাস্থ্য নিশ্চিত ও  সুন্দর ভবিষ্যৎ তৈরি করবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম বলেন, "দারিদ্র দূরীকরণে ওয়ার্ল্ড ভিশন এর এই কার্যক্রমে আমি অনেক খুশি। স্বাবলম্বি হবার জন্য এটি একটি মানবিক কাজ। ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশকে এই জন্য অনেক ধন্যবাদ।”

বিশেষ অতিথি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কন্দর্প নারায়ন রায় শিশুদের পড়ালেখার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক বিকাশের উপর গুরুত্ব দেওয়ার আহবান জানিয়ে শিক্ষা উপকরণ বিতরনের জন্য ওয়ার্ল্ড ভিশনের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ বীরগঞ্জ এপি ম্যানেজার রবার্ট কমল সরকার ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ অতি দরিদ্র পরিবারের মাঝে অর্থ সহায়তা কাযক্রমের উদ্দেশ্য সমূহ তুলে ধরেন।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার জিনাত রেহানা ওয়ার্ল্ড ভিশন এর কার্যক্রমের ভূয়শী প্রশংসা করেন এবং তিনি উপকারভোগীদেরকে প্রাপ্ত অর্থ সহায়তার মাধ্যমে নিজেদের স্বাবলম্বি হবার তাগিদ দেন এবং শিশুদের প্রতি যতœ নেওয়া ও নারীদের অর্থনৈতিক কার্যক্রমে সম্পৃক্ততার প্রয়োজনীয়তা সম্পর্কে বলেন।