বীরগঞ্জে অগ্নিকান্ডে ১১টি ঘর পুড়ে ছাই

আমাদের প্রতিদিন
2024-03-17 20:20:57

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের বীরগঞ্জে অগ্নিকান্ডে দুইটি পরিবারের মালামালসহ ১১টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে আনুমানিক ১০লক্ষ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ দুই পরিবারের দাবি।

শুক্রবার (৩মার্চ) দিবাগত রাত দেড়টায় উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের দক্ষিন নওপাড়া (ঝড়– পাড়া) গ্রামে মোঃ হামিদুর রহমান এর পুত্র মোঃ মাহবুর এবং মোঃ ঝড়– সাহার পুত্র হাবিবুরের ১১টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে ।

স্থানীয় বাসিন্দা মোঃ সাদেকুল ইসলাম জানান, মশা তাড়ানোর জন্য গোয়াল ঘরে কয়েল জ্বালিয়ে রাখে হাবিবুর রহমান। গভীর রাতে কয়েলের আগুন গোয়াল ঘরের বেড়ায় লেগে পুরো ঘরে ছড়িয়ে পড়ে। আগুনে মাহাবুব ও হাবিবুরের ১১টি ঘর পুড়ে যায়। পরে স্থানীয় লোকজন এবং ফায়ার সার্ভিসের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আসে।

মোহাম্মদপুর ইউনিয়নের চেয়ারম্যান গোপাল দেব শর্ম্মা জানান, অগ্নিকান্ডের ঘটনায় কেউ হতাহত হয়নি। আনুমানিক ভাবে ক্ষয়ক্ষতির পরিমান আনুমানিক ১০লক্ষাধিক টাকা।

বীরগঞ্জ ফায়ার সার্ভিসের ষ্টেশন ওয়ার হাউজ ইন্সেপেক্টর মোঃ মেরাজ হোসেন অগিকান্ডের বিষয়টি নিশ্চিত করে বলেন, অগ্নিকান্ডে তাৎক্ষণিক ভাবে আনুমানিক ২লক্ষ টাকা ক্ষয়ক্ষতির পরিমান নির্ধারণ করা হয়েছে।

অগ্নিকান্ডে সবকিছু হারিয়ে খোলা আকাশের নিচে বাস করছে পরিবারের লোকজন। এ রিপোট লেখা পর্যন্ত সরকারী বা বেসরকারী কোন প্রকার সাহায্য পায়নি বলে দাবি ক্ষতিগ্রস্থ পরিবার গুলির।