অনলাইন নিরাপত্তা নিয়ে যুব সমাজের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে রংপুরে আলোচনা সভা

আমাদের প্রতিদিন
2024-03-21 17:44:10

নিজস্ব প্রতিবেদক:

অনলাইন নিরাপত্তা নিয়ে যুব সমাজের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে রংপুরে “সাবধানে অনলাইন-এ” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৪ মার্চ) নগরীর আরডিআরএস মিলনায়তনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে জাগো ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক করভী রাখসান্দের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন। বিশেষ অতিথি ছিলেন জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে ড. চিত্রলেখা নাজনীন বলেন, ব্যক্তি আত্মসম্মানবোধ ও পারিবারিক সম্মানকে মাথায় রেখে অনলাইন ব্যবহার করলে অনলাইনভিত্তিক অপরাধ কমিয়ে আনা সম্ভব। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর ইতিবাচক দিকগুলোকে ব্যবহার করে আমাদের সামনে এগিয়ে যেতে হবে। অনলাইনভিত্তিক অপরাধ যাতে আমাদের দ্বারা না হয় এজন্য আমাদের পরিবারের সদস্যদের সাথে বন্ধুত্বসুলভ আচরণ করে খোলামেলা আলোচনা করতে হবে। এতে করে আমরা যেকোন ধরণের অপরাধ থেকে দুরে থাকব। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো সাধারণত যুবরাই বেশি ব্যবহার করে থাকে তাই যুবদের এ বিষয়গুলো নিয়ে বেশি সচেতন হতে হবে।

টিকটক ও জাগো ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত এ আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, মহানগর সুজনের সভাপতি ফখরুল আনাম বেঞ্জু, জেলা সুজনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন, জনপ্রিয় ইউটিউবার ও কন্টেন্ট ক্রিয়েটর রাফসান শাবাব।