কালীগঞ্জে শিয়ালের কামড়ে এক শিশু সহ আহত ২

আমাদের প্রতিদিন
2023-05-25 16:04:55

কালীগঞ্জ (লালমনিরহাট) প্রতিনিধিঃ

লালমনিরহাটের কালীগঞ্জে শিয়ালের কামড়ে এক শিশু সহ আহত ২ জন। শনিবার (৪ মার্চ) সকালের দিকে উপজেলার কাকিনা ইউনিয়নের কাজিরহাট এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

আহতরা হলেন, উপজেলার কাজিরহাট বাজারের মোঃ শরবত আলীর মেয়ে ছনিয়া খাতুন (৬)। একই এলাকার সোহেল রানার মেয়ে সুমনা খাতুন (৩) ও ছফিয়ার রহমান (৬০) আহতরা কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসারত অবস্থায় রয়েছেন।

আহত ছনিয়া খাতুনের বাবা জানান, আজ(৪ সকালে, বাড়ির আঙ্গিনায় খেলাধুলা করেছিলো ছনিয়া। হঠাৎ করেই বাড়ির পিছন দিয়ে এক হিংসাত্বক শেকড় (শেয়াল) এসে অতর্কিত ভাবে হামলা করে আমার মেয়ের উপর।

শেয়ালের আক্রমণে আমার মেয়ে ছনিয়া খাতুন এর মাথায় বিশাক্ত দাঁতের কাঁমড়ে বেশ কিছু অংশ ক্ষত হয়। পরবর্তীতে আমাদের চিৎকার শুনে এলাকাবাসী ছুটে আসে।

তার কিছুক্ষন পরেই  শুনতে পারি কাজিরহাট এলাকার সোহেল রানার মেয়ে সুমনা খাতুন একই ভাবে নিজ বাড়ির আঙ্গিনায় খেলারত অবস্থায় হিংসাত্বক শেকড় (শেয়াল) বাড়ির পিছন দিয়ে এসে অতর্কিত ভাবে হামলা করে উক্ত বাচ্চার নাকে ও চোখের উপড়ে বিষ দাঁত বসিয়ে দেয়। পরবর্তীতে দুই শিশুকে এলাকাবাসী উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

এলাকাবাসী জানান, এখানে আজকে যে মর্মান্তিক ঘটনা ঘটেছে। এছাড়াও বেশ কিছু গবাদিপশুকেও একে ভাবে আক্রমণ করেছে শিয়াল। তারা এই হিংসাত্মক শেকড়ের (শেয়াল) এর আক্রমণ থেকে বাঁচতে চায়। তাঁরা বাচ্চা নিয়ে আতঙ্কের মধ্যে বসবাস করছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের  ডাঃ জান্নাতি ফাতেমা ঘটনা নিশ্চিত করে বলেন, শিশুটির অবস্থা তেমন ভালো ছিল না, তার চোখের উপরের কিছু অংশ ছিড়ে গেলে আমরা  প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য জেলা সদর হাসপালে রেফার্ড করি।