রংপুর জেলা ও মহানগর জাতীয় পার্টির যৌথ কর্মীসভা

আমাদের প্রতিদিন
2024-04-23 13:51:20

ভোটের রাজনীতিতে জাতীয় পার্টি বন্ধুত্ব করবে, কারো দাসত্ব করবে না: জি এম কাদের

নিজস্ব প্রতিবেদক:

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের (জিএম কাদের) এমপি বলেছেন ভোটের রাজনীতিতে জাতীয় পার্টি বন্ধুত্ব করবে, কারো দাসত্ব করবে না। অতীতেও করেনি। তাই আগামী নির্বাচনে জাতীয় পার্টি ৩০০ আসনে প্রার্থী দেয়ার জন্য প্রস্তুতি নিচ্ছে।

আজ শনিবার বিকেলে নগরীর সেন্ট্রাল রোডস্থ দলীয় কার্যালয়ে রংপুর জেলা ও মহানগর জাতীয় পার্টির যৌথ কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে  তিনি এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, বর্তমান সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে। তিনি বলেন, এ সরকার যারা নানাভাবে দুর্নীতি অনিয়ম করছে তাদের রক্ষা করছে। বায়ু দূষণে বাংলাদেশ চ্যাম্পিয়ন, দূনীতে এই সরকার চ্যাম্পিয়ন। বায়ু দূষণে ফুসফুসে রোগের হাড় বাড়ছে।এরকম ঝুকিতে আমরা বসবাস করছি। একটু পরে পরে আমারেই কাশি হচ্ছে। ডাক্টারের কাছে গিয়েছিলাম কোন কিছু ধরা পরে নাই। ডাক্টার বলছে কোন ভাইরাস হতে পারে। হাসপাতালে রোগীদের চিকিৎসার সেবা নেই। শুধু কাজ হচ্ছে, বড় বড় বিল্ডিং হচ্ছে। কিন্তু চিকিৎসা সেবা ঠিক মতো হচ্ছে না। রংপুরের মতো বিভাগীয় শহরে ভালো চিকিৎসক নেই। চিকিৎসার জন্য ঢাকা যেতে হয়। একজন কৃষক, শ্রমিক, দোকানদারসহ সাধারণ মানুষ কিভাবে ঢাকায় যাবে চিকিৎসা করাতে।

শিক্ষা ব্যবস্থা প্রসঙ্গে তিনি বলেন, শিক্ষা দিকে দেখেন বড় বড় বিল্ডিং হচ্ছে কিন্তু শিক্ষার মান বাড়ছে না। জণগনের টাকা লুট করে খাচ্ছে এই সরকার। বিল্ডিং করলে কি শিক্ষার হার বাড়বে নাকি। এই হলো আমাদের উন্নয়ন। এক শ্রেনীর মানুষ হাজার হাজার লক্ষ লক্ষ টাকা আয় করছে। এবং তারা এই টাকা গুলো বিদেশে পাচার করছে। এই খবর কে দিচ্ছে যানেন বিদেশ থেকে। তারা বলেন তোমাদের টাকা পাচার হচ্ছে বিদেশে। বাংলাদেশ ব্যাংক লুট হয়ে গেছে এই কথা কাইকে বলে নাই। জনগণের টাকা লুট হয়ে গেছে। এই কথা গোপন করা হয়েছে। এখন চাল, ডাল, তেল, চিনি, আটাসহ জ্বালানী, গ্যাসসহ নিত্য প্রয়োজনীয়  জিনিস পত্রের দাম বেড়েছে। সামনে আরোও জিনিস পত্রের দাম বাড়বে। কমার কোন সুযোগে নেই। এতে সাধারণ মানুষ বাঁচবে কি করে।

তিনি আরও বলেন, এক শ্রেনীর মানুষ টাকা রাখার জায়গা পাচ্ছে না। বিদেশে পাঠাচ্ছে। বিদেশ থেকে আমাদেরকে বলতেছে আপনাদের দেশে নাকি টাকা রাখায় জায়গা নেই। তাই বিদেশে পাচার করে রাখছে। সরকারে কাছে কোন সোনাদানা বা কোন রিজাভ নাই। ব্যাংকে টাকা তুলতে গেলে সব নতুন টাকার নোট দেয়। ডলার কিনতে যাবেন সেখানেও বেশি টাকা দিয়ে কিনতে হচ্ছে ডলার।

জিএম কাদের বলেন, সরকার মেগা প্রকল্পের নামে হাজার হাজার কোটি টাকা লুটপাট করেছে। এই প্রকল্পর কাজ গুলো কোন করম করা হয়েছে। কোন প্রকার যাছাই বাছাই করা হয় নাই। শুধু লুটপাটেই হয়েছে। কোন কাজের সময় দেয়া আছে তিন বছর কাজ হচ্ছে ১০ বছরে বলে মন্তব্য করেন।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, মহানগর ও জেলা কমিটির সভাপতি,  রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তফার সভাপতিত্বে কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আদিলুর রহমান আদিল এমপি, মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক হাজী আব্দুর রাজ্জাক, মহানগর জাতীয় পার্টির সহ-সভাপতি লোকমান হোসেন, পীরগাছা উপজেলা চেয়ারম্যান শাহ মাহবুবুর রহমান, পীরগঞ্জ উপজেলা সদস্য সচিব নুরে আলম যাদু, কেন্দ্রীয় সদস্য এ্যড. মোকাম্মেল হক চৌধুরী, সদর উপজেলা সদস্য সচিব মাসুদার রহমান মিলন, জেলা যুব সংহতির সভাপতি হাসানুজ্জামান নাজিম, মহানগর যুব সংগহতির সভাপতি শাহিন হোসেন জাকির, জেলা ছাত্র সমাজের আহবায়ক আরিফুল ইসলাম, মহানগর ছাত্র সমাজের সভাপতি ইয়াসির আরাফাত আসিফ, জেলা স্বেচ্ছাসেবক পার্টির আহবায়ক ফারুক হোসেন মন্ডল, সদস্য সচিব মাহবুবুর রহমান বেলাল প্রমুখ। এসময়

জাতীয় পার্টি কেন্দ্রীয়, রংপুর বিভাগ, রংপুর জেলা ও মহানগর কমিটির নেতৃবৃন্দ ছাড়াও যুব সংহতি, ছাত্রসমাজ, শ্রমিক পার্টি, ওলামা পার্টি, কৃষক পার্টি, সাংস্কৃতিক পাটি,স্বেচ্ছাসেবক পাটিসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।