ডোমারে তিন বাংলার অতিথিদের অংশগ্রহণে প্রথমবারের মতো শহীদ রুমি'র জন্মতিথি উদযাপন

আমাদের প্রতিদিন
2024-04-10 07:18:11

ডোমার নীলফামারী প্রতিনিধিঃ

বাংলাদেশ ভারত এবং আমেরিকা প্রবাসী অতিথিদের অংশগ্রহণে শহীদ জননী জাহানারা ইমামের পুত্র শহীদ রুমি'র প্রথমবারের মতো জন্মতিথি নীলফামারীর ডোমারে উৎযাপন করা হয়েছে।

আজ শনিবার ৪ মার্চ বিকেলে শতবর্ষী সাংস্কৃতিক সংগঠন ডোমার নাট্য সমিতি মিলায়তনে শহীদ জননী জাহানারা ইমাম পুত্র শহীদ রুমির ৭২তম জন্মতিথি তিন বাংলার অতিথিদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়।

জন্মতিথি উদযাপন পরিষদের সভাপতি ও ডোমার পৌরসভার মেয়র আলহাজ্ব মনছুরুল ইসলাম দানু'র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন শহীদ জননী জাহানারা ইমামের আন্দোলন সতীর্থ ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন।

জন্মতিথি উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ইলিয়াস হোসনের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশের কবি ও তিন বাংলা গ্লোবাল সভাপতি সালেম সুলেরী, ভারত বাংলার মৈত্রী বাহিনী কন্যা ও কণ্ঠশিল্পী সুপর্না ব্যানাজী, আমেরিকা প্রবাসী নিউইয়র্কের বিশ্বখ্যাত সংস্কৃতি সেবী সংগঠক নার্গিস আহমদ, কানাডার টরোন্টো লেখক -চিত্র শিল্পী বাংলা একাডেমি সম্ভাষিত সৈয়দ ইকবাল, "বীরগনা সমগ্র " খ্যাত প্রাণস্পশী লেখিকা সুরমা জাহিদ প্রমুখ।

আলোচনা অনুষ্ঠান শেষে ২০২২ইং সালে উপজেলার জিপিএ -৫ প্রাপ্ত ১শত ৩৩ জন ছাত্র ছাত্রী, উপজেলার মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক ৫ জন কমান্ডার, ২২ জন বীরাঙ্গনা, ডোমার বহুমুখী উচ্চবিদ্যালয়ের সাবেক ৫ জন প্রধান শিক্ষকসহ ব্যবস্থাপনা কমিটির সদস্যদের সম্মাননা স্মারক প্রদান করা হয়।

সম্মাননা স্মারক প্রদান শেষে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।  উল্লেখ্য, শহীদ জননী জাহানারা ইমামের পুত্র শহীদ রুমির পৈতৃক বাড়ী নীলফামারী জেলার ডোমার উপজেলার ০৯ নং সোনারায় ইউনিয়নের খাটুরিয়া ধনীপাড়া গ্রামে।