কাউনিয়ায় অটো চুরি মামলায় স্বামী, স্ত্রী ও শ্যালিকা রিমান্ডে

আমাদের প্রতিদিন
2024-03-28 15:07:28

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি:

রংপুরের কাউনিয়ায় যাত্রীবেশে অটোরিকশা চুরি মামলায় গ্রেফতার স্বামী, স্ত্রী ও শ্যালিকা তিন আসামীকে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রিমান্ডে জিজ্ঞাসাবাদ শেষে আজ শুক্রবার (১০ মার্চ) তিনজনকেই রংপুর আদালতে পাঠিয়েছে থানা পুলিশ।

রিমান্ডের আসামিরা হলেন, উপজেলার বালাপাড়া ইউনিয়নের পাঞ্জরভাঙ্গা গ্রামের আব্দুর রাজ্জাক (৩৬) ও তার স্ত্রী ববিতা আকতার (২৩) এবং শ্যালিকা মমতাজ বেগম (১৮)।

আসামিদের রিমান্ডে নেয়ার বিষয়টি নিশ্চিত করে মামলার তদন্তকারী কর্মকর্তা ও কাউনিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল কুদ্দুস জানান, চুরি হওয়া অটোরিকসা উদ্ধার ও চোর চক্র সনাক্তে এবং মামলার সুষ্ঠু তদন্তের জন্য তিন আসামিকে ৫ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করা হয়। গত বৃহস্পতিবার (০২ মার্চ)  শুনানি শেষে রংপুর আদালত তাদের একদিনের রিমান্ডের আদেশ দেন। ওই তিন আসামিকে রংপুর কারাগার থেকে বৃহস্পতিবার (০৯ মার্চ) থানায় নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করা হয়। অটোরিকসা চুরির পরিকল্পনা এবং এ ঘটনার পেছনে জড়িতদের শনাক্ত করাসহ বিস্তারিত জানতে আসামিদের জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদ গুরুত্বপুর্ন তথ্য পাওয়া গেছে। তদন্তের স্বার্থে এবং চক্রের সদস্যদের গ্রেফতারে এখন কিছু প্রকাশ করা যাচ্ছে না। 

তিনি বলেন, গত ২১ ডিসেম্বর পাঞ্চরভাঙ্গা গ্রামের আব্দুর রাজ্জাক ও তার স্ত্রী, শ্যালিকা এবং অজ্ঞাত একজন সহ চারজন মিলে কুড়িগ্রামের কাঠালবাড়ী এলাকায় গিয়ে যাত্রীবেশে চালককে মোবাইলে ডেকে অটোরিকশা ভাড়া করে কাউনিয়ার মীরবাগ কলেজ মাঠে নিয়ে আসেন। এরপর সেখানে অটোরিকশা চলক রেজাউলকে সিগারেটের মাধ্যমে কৌশলে চেতনানাশক ওষুধ খাওয়ায়। কয়েক মিনিটের মধ্যে চালক অচেতন হয়ে পড়লে তারা তাকে কলেজ মাঠে ফেলে অটোরিকশাটি নিয়ে পালিয়ে যায়। অবশেষে মোবাইল ফোনের কললিষ্টের মাধ্যমে আব্দুর রাজ্জাক সহ চোর সিন্ডিকেটের সদস্যদের সনাক্ত করা হয়। আব্দুর রাজ্জাক তার স্ত্রী ও শ্যালিকা এরা অটোরিকসা চুরি সিন্ডিকেটের সদস্য। এরা বিভিন্ন স্থান থেকে অভিনব কৌশলে অটোরিকশা চুরি করে। গত মাসে দিনাজপুরের বিরামপুর থানা পুলিশ অটোরিকশা চুরি মামলায় তাদেরকে গ্রেফতার করে।

কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোন্তাছের বিল্লাহ বলেন, অটোরিকশা চুরি মামলায় আসামী তিনজনকে রিমান্ডে জিজ্ঞাসাবাদ শেষে আজ শুক্রবার (১০ মার্চ) তাদের রংপুর আদালতে পাঠানো হয়েছে।