মিঠাপুকুরে আগুনে ৬ পরিবার নিঃস্ব

আমাদের প্রতিদিন
2024-04-24 06:23:52

মিঠাপুকুর (রংপুর) প্রতিনিধি:

রংপুরের মিঠাপুকুরে ৬ জন কৃষকের ১২টি ঘর আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। আগুনের লেলিহান শিখায় ৩টি গরু অগ্নিদগ্ধ হয়েছে। মারা গেছে ১টি ছাগল। পুড়ে ছাই হয়েছে ঘরে থাকা আসবাবপত্র, নগদ টাকা ও খাবার। শুক্রবার (১০ মার্চ) রাত সাড়ে ৯ টার দিকে উপজেলার খোড়াগাছ ইউনিয়নের বাতাসন মির্জাপুর গ্রামে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

পরে মিঠাপুকুর ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে আনে। উপজেলা নির্বাহি কর্মকর্তা, উপজেলা পরিষদ চেয়ারম্যান  ও খোড়াগাছ ইউপি চেয়ারম্যান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ক্ষতিগ্রস্তরা হলেন, বাতাসন মির্জাপুর গ্রামের কপিল উদ্দিনের ছেলে মনতাজ মিয়া (৬৫), মনতাজ মিয়ার ছেলে জিয়াউর রহমান (৪০), এরশাদ মিয়া (৩৫), আব্দুস সাত্তার (৩২), আবুল হাই মিয়ার ছেলে জাহেদুল ইসলাম (৪২) এবং ইছাহাক মিয়ার ছেলে আতাউর রহমান (৩৮)।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মিঠাপুকুর ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ রবিউল ইসলাম বলেন, শর্ট সার্কিটের কারনে অগ্নিকান্ডের সুত্রপাত ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

মিঠাপুকুর উপজেলা নির্বাহী কর্মমর্তা (অ:দা:) ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ রুহুল আমিন শুক্রবার রাতেই ঘটনাস্থল পরিদর্শন করে তাৎক্ষনিকভাবে ক্ষতিগ্রস্ত ৬ পরিবারকে নগদ ৬ হাজার টাকা ও কম্বল প্রদান করেন। পরদিন শনিবার দুপুরে উপজেলা পরিষদ চেয়ারম্যান জাকির হোসেন সরকার ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত পরিবারদের মাঝে আর্থিক সহযোগিতা প্রদান করেন।

অগ্নিকান্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা নিজেদের সর্বস্ব হারিয়ে বর্তমানে খোলা আকাশের নিচে মানবেতর জীবন-যাপন করছেন।