প্রস্তুতি শেষ  কাল ডিমলায় উপ-নির্বাচন

আমাদের প্রতিদিন
2024-04-12 14:52:53

ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ

ডিমলা সদর ইউনিয়নের উপ- নির্বাচনের সব প্রস্তুতি শেষ করেছে উপজেলা  নির্বাচন অফিস। প্রতিটি কেন্দ্রে নির্বাচনী সামগ্রী পৌঁছানো হয়েছে। ১৬ মার্চ ( বৃহস্পতিবার) সকাল  সাড়ে ৮ টা থেকে সাড়ে ৪ টা পর্যন্ত উপ- নির্বাচনের ভোট গ্রহন চলবে।

উপ- নির্বাচনে ৪ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদন্দীতা করবেন। তারা হলেন আওয়ামীলীগের দলীয় প্রার্থী এ,এইচ,এম ফিরোজ সরকার (নৌকা) প্রতীক, স্বতন্ত্র প্রার্থী উৎপল কুমার সিংহ রায় (চশমা) প্রতীক, মোঃ মজিব উদ্দিন (মোটরসাইকেল) প্রতীক এবং মোঃ আমিনুর রহমান (আনারস) প্রতীকে প্রতিদ্বন্দিতা করবেন।

নির্বাচন অফিস সুত্রে জানা যায়, ডিমলা সদর ইউপি উপ-নির্বাচন উপলক্ষে উপজেলা নির্বাচন অফিস প্রস্তুত। এবারে এই প্রথম ইউপি নির্বাচনে ইলেকট্রিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। ডিমলা সদর ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৩৬,৩৫৯ জন। এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ১৮,৩১০ জন, মহিলা ভোটারের সংখ্যা ১৮,০৪৮ জন এবং তৃতীয় লিঙ্গের ০১ জন।

এ বিষয়ে উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার ও সৈয়দপুর উপজেলা নির্বাচন অফিসার মোঃ রবিউল আলম আমাদের প্রতিদিনকে বলেন, ভোটকেন্দ্রে  ৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ১জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ছাড়াও ১ প্লাটুন বিজিবি, পুলিশ ও আনসার সদস্যসহ তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।  উপ-নির্বাচনে ইউনিয়নের ১৬টি কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হবে। ভোট কেন্দ্রে সার্বিক নিরাপত্তার ব্যবস্থা গ্রহন করা হবে। ভোটারা যেন শান্তিপূর্ণ ভাবে ভোট দিতে পারে এবং নির্বাচন কেন্দ্রে বা কেন্দ্রের আশপাশে বিশৃংখলা ও সহিংশতা হইতে বিরত থাকার আহবান জানান।