ফুলবাড়ীর সিয়াম অ্যালেটিক্সে দেশ সেরা

আমাদের প্রতিদিন
2024-04-24 07:29:01

আব্দুল আজিজ মজনু,ফুলবাড়ী (কুড়িগ্রাম): 

প্রথম বারের মত কুড়িগ্রামের ফুলবাড়ীতে শেখ কামাল অ্যাথলেটিক্স প্রতিযোগিতায় দেশ সেরা নির্বাচিত হয়েছে। ৮ম শ্রেণির ছাত্র শাহপরান সিয়াম। তাকে আজ  বুধবার দুপুরে উপজেলা প্রশাসন, স্থানীয় সুধীজন, ফুলবাড়ী জছিমিঞা মডেল সরকারী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী, অভিভাবক, সকল শিক্ষক কর্মচারী সংবর্ধিত করে। সে উপজেলা সদরের কুটিচন্দ্রখানা গ্রামের হোসেন আলী ও সাহেরা খাতুন দম্পতির ছেলে। ফুলবাড়ী জছিমিঞা মডেল সরকারী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী।

জানাগেছে, গত ৩মার্চ সোমবার জাতীয় ভাবে ঢাকা বনানী আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত শেখ কামাল আন্ত:স্কুল ও মাদ্রাসা অ্যালেটিক্স প্রতিযোগিতায় সকল বিভাগের বিভাগীয় চ্যাম্পিয়নদের পরাজিত করে জাতীয় পর্যায়ে ক বিভাগের দীর্ঘ লাফ (লংজাম্প) ইভেন্টে ১ম স্থান অধিকার করে গৌরব অর্জন করে শাহপরান সিয়াম। এ ইভেন্টে সে ৬ দশমিক ২৯ মিটার দুরত্ব অতিক্রম করে। এর পূর্বে শাহপরান সিয়াম ইউনিয়ন, উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে ১ম স্থানের গৌরব অর্জন করে। জাতীয় ভাবে তাকে স্বর্ণ পদকসহ নগদ অর্থ প্রদান করা হয়।

শাহপরান সিয়াম যুগান্তরকে জানায়, অ্যালেটিক্সে দেশ সেরা হতে পেরে যেমনি আনন্দিত তেমনি ভাবে আমি গর্বিত। ভবিষ্যতে সারা বিশ্বের প্রতিযোগিতায় অংশ নিয়ে দেশের সুনাম ছিনিয়ে আনতে চাই। আপনারা আমার জন্য দোয়া করবেন।

বাবা হোসেন আলী জানান, শত অভাব অনটনের মধ্যেও আমার ছেলে দেশ সেরা হয়েছে। এজন্য সকলের দোয়া চাই। সবার প্রতি কৃতজ্ঞতা জানাই।

ফুলবাড়ী জছিমিঞা মডেল সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবেদ আলী জানান, আমারা শাহপরান সিয়ামের কৃতিত্বে গর্বিত। সে সারা বিশ্বে অ্যালেটিক্সে শিরোপা অর্জন করুক তাই দোয়া করি।

ইউএনও সুমন দাস জানান, সিয়াম দেশ সেরা হওয়ায় আমরা আনন্দিত ও গর্বিত। তাকে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে আনুষ্ঠানিক ভাবে সংবর্ধিত করা হবে।