গঙ্গাচড়ায় ধর্ষণ ও হত্যা মামলার আমৃত্যু সাজা প্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার

আমাদের প্রতিদিন
2024-04-20 22:23:32

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি:

রংপুরে গঙ্গাচড়ায় ১৩ বছরের  কিশোরীকে ধর্ষণ ও হত্যা মামলায় আমৃত্যু সাজা প্রাপ্ত পলাতক আসামী আলমগীরকে (২৫) গ্রেফতার করেছে গঙ্গাচড়া মডেল থানা পুলিশ।

আলমগীর উপজেলার মর্নেয়া ইউনিয়নের নরসিংহ গ্রামের হান্নান মিয়ার ছেলে। শনিবার রাতে রংপুর মহানগরীর সিও বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গঙ্গাচড়া মডেল থানার ওসি (তদন্ত) মমতাজুল হক জানান, ২০১৫ সালের ডিসেম্বর মাসের শেষের দিকে এক রাতে আনুমানিক ১০ টার সময় নরসিংহ গ্রামের আইয়ুব আলীর ১৩ বছরের কিশোরী মেয়ে শাহিনা প্রকৃতির ডাকে সাড়া দিতে বাড়ির ঘরের পেছনে যায়।

এসময় আলমগীরসহ আরও ৫-৬ জন যুবক শাহিনার মুখ চেপে ধরে পার্শ্ববর্তী ভুট্টা খেতে নিয়ে গিয়ে উপর্যুপরি ধর্ষণ করেন। পরে তারা শাহিনাকে আট টুকরো করে হত্যা করে লাশ ভুট্টা খেতে রেখে পালিয়ে যায়।

পরে ওই কিশোরীর বাবা বাদী হয়ে গঙ্গাচড়া মডেল থানায় ধর্ষণ ও হত্যার অভিযোগে একটি মামলা করেন। ওই মামলার তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন। আদালত সাক্ষ্যপ্রমাণের ওপর ভিত্তি করে ২০২২ সালের ২৪ নভেম্বর  আলমগীরকে আমৃত্যু  কারাদণ্ড দেন।

আলমগীর এতদিন নানা ছদ্মবেশ ধারণ করে ঢাকাসহ বিভিন্ন এলাকায় আত্মগোপনে ছিলেন। আলমগীরকে জিজ্ঞাসাবাদ শেষে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলে তিনি সাংবাদিকদের জানান।