গঙ্গাচড়ায় সাংবাদিকদের উপর হামলার মামলায় গ্রেফতার-২

আমাদের প্রতিদিন
2024-04-20 22:02:16

নির্মল রায়,গঙ্গাচড়া (রংপুর) :

রংপুরের গঙ্গাচড়ায় পেশাগত দায়িত্ব পালনের সময় চার সাংবাদিকের উপর হামলার মামলায় ২ আসামীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলো- গঙ্গাচড়া উপজেলার লহ্মীটারী ইউনিয়নের পূর্ব মহিপুর গ্রামের সহিদার রহমানের ছেলে দুলাল মিয়া (৫৮) ও তার ভাই লুলু মিয়া (৪৮)। বুধবার (২৬ এপ্রিল) রাতে ও বৃহস্পতিবার (২৭ এপ্রিল) দুপুরে পূর্ব মহিপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন গঙ্গাচড়া মডেল থানার ওসি দুলাল হোসেন।

অভিযোগ সূত্রে জানা যায়, বুধবার বিকেলে গঙ্গাচড়া উপজেলার মহিপুরে তিস্তা নদীর চরে চাষ হওয়া ভুট্টার ফলনের তথ্য সংগ্রহ করতে যান এশিয়ান টিভির সাংবাদিক বাদশা ওসমানী, একেএম সুমন মিয়া, ক্যামেরাপার্সন আরিফুল ইসলাম ও রাকিবুল ইসলাম। সেখান থেকে ভিডিও ধারণ ও তথ্য সংগ্রহ শেষে ফেরার পথে চর চল্লিশসাল সংলগ্ন এলাকায় লুলু মিয়া ও তার ছেলে রাজু মিয়াসহ আরও ১০ থেকে ১২ জন লাঠি-সোটা নিয়ে তাদের উপর অতর্কিত হামলা চালায়। হামলাকারীরা ক্যামেরা, লাইভ ডিভাইস, মাইক্রোফোন ভাংচুর করে চলে যায়। স্থানীয়রা জানায়, ওই চরে জমি-জমা নিয়ে দুটি গ্রুপে’র বিরোধের জেরে সাংবাদিকরা কোন পক্ষ হয়ে এসেছে ভেবে লুলু মিয়া ও অন্যান্যরা সাংবাদিকদের উপর হামলা চালিয়েছে। এদিকে পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিকদের উপর হামলার ঘটনায় নিন্দা জ্ঞাপন করেছে বিভিন্ন সাংবাদিক সংগঠন।

গঙ্গাচড়া মডেল থানার ওসি দুলাল হোসেন বলেন, থানায় অভিযোগ পাওয়ার পর রাতেই লুলু মিয়া নামে একজনকে এবং বৃহস্পতিবার দুপুরে দুলালকে গ্রেফতার করা হয়েছে। তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। অন্য আসামীদের গ্রেফতারে অভিযান চলছে।