গোবিন্দগঞ্জে দেড় বিঘা জমির ধান কেটে ঘরে তুলে দিলেন উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা

আমাদের প্রতিদিন
2024-04-24 05:56:44

ফারুক হোসেন,  গোবিন্দগঞ্জ ( গাইবান্ধা ): 

গাইবান্ধার গোবিন্দগঞ্জের মাগুড়া বিলের দেড় বিঘা জমির পাকা ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিয়েছে উপজেলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবকলীগ যুবলীগ, কৃষকলীগ ও ছাত্রলীগের কর্মীরা। উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধানের নেতৃত্বে আজ (২৯ এপ্রিল) দুপুর ১২টা থেকে বিকেল পর্যন্ত দলীয় নেতা-কর্মীরা এ ধান কাটা ও মাড়াইয়ে অংশ নেন।

শ্রমিক সংকট ও অধিক শ্রমমূল্যের কারণে উপজেলার নাকাই ইউনিয়নের পশ্চিম পোগইল গ্রামের  রেজাউল মিয়া পার্শ্ববর্র্তী মাগুড়া বিলের  তার দেড় বিঘা ক্ষেতের ধান কেটে নিতে পারছিলেন না।  এ খবর জেনে দুই বিঘা জমির পাকা ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দেন উপজেলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবকলীগ যুবলীগ, কৃষকলীগ ও ছাত্রলীগের কর্মীরা। প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রীর নির্দেশনা মোতাবেক উপজেলা আওয়ামী লীগ দ্রæত ধান কেটে ঘরে তুলে দিয়েছেন বলে জানান তারা। এখন থেকে চলতি মৌসুমের প্রতিদিনই এমন অসহায় কৃষকদের উঠতি ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান।

গোবিন্দগঞ্জ উপজেলার নাকাই ইউনিয়নের পশ্চিম পোগইল গ্রামের দরিদ্র কৃষক রেজাউল জানান, সামনে বর্ষা মৌসুম। সামান্য বৃষ্টিতেই মাগুড়া বিল হাঁটু পানি কোমড় পানিতে ডুবে যায়। শ্রমিক সংকটের কারণে শ্রমমূল্য বেশী হওয়ায় অর্থ অভাবে কাটতে না পারায় জমিতেই ধান নষ্ট হওয়া আশংকা দেখা দিয়ে ছিল।  প্রধানমন্ত্রীর নিদের্শে আওয়ামী লীগ কর্মীরা ধান কেটে ঘরে তুলে দেওয়ায় তার প্রতি কৃতজ্ঞতা জানান।