হারাগাছে আওয়ামী লীগ কর্মী হত্যা: জেলা আওয়ামী লীগের সদস্যকে বহিষ্কারের আবেদন

আমাদের প্রতিদিন
2024-04-25 09:53:47

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি:

রংপুরের কাউনিয়ায় দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও হারাগাছ ইউনিয়নে আওয়ামী লীগের কর্মী সোনা মিয়া হত্যাকান্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে জেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুর রাজ্জাককে দল থেকে বহিষ্কারের আবেদন করেছে উপজেলা শাখা।

সোমবার (১ মে) দলীয় প্যাডে কাউনিয়া উপজেলা শাখার সভাপতি আনোয়ারুল ইসলাম মায়া ও সাধারণ সম্পাদক আব্দুল হান্নানের সীল সহ সাক্ষরিত বহিস্কারের আবেদন পত্র বাংলাদেশ আওয়ামী লীগ রংপুর জেলা শাখার আহŸায়ক ও যুগ্ম আহŸায়ক বরাবর চিঠি পাঠানো হয়েছে।

মঙ্গলবার (০২ মে) দুপুরে উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আব্দুল হান্নান এ বিষয়টি নিশ্চিত করেছেন।

সম্পাদক আব্দুল হান্নান বলেন, গত সোমবার (২৪ এপ্রিল) বাণিজ্যমন্ত্রী টিপু উপজেলার সাধারন মানুষের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় এসেছিলন। ওইদিন বিকেল থেকে সন্ধার আগমুর্হত পর্যন্ত উপজেলার সারাই জয়বাংলা বাজার ও হারাগাছ ইমামগঞ্জ স্কুল এন্ড কলেজ মাঠ এবং বরুয়াহাট মাদ্রাসা রুমে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমসপির ঈদ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির সদস্য ও কাউনিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুর রাজ্জাকের নেতৃত্বে ৯০ দশকের নাম ব্যবহৃত ব্যানারে বিশৃঙ্খলা করা হয় এবং তারা আওয়ামী লীগ ও ছাত্রলীগ সহ বিভিন্ন নেতাকর্মীকে মারধর করে। এছাড়াও ওইদিন রাতে আব্দুর রাজ্জাকের নেতৃত্বে তার সমর্থকরা হারাগাছ ইমামগঞ্জ বাজারে আওয়ামী লীগ কর্মী সোনা মিয়াকে হত্যা করে। এ ব্যাপারে কাউনিয়া থানায় আব্দুর রাজ্জাক সহ ৭৬ জনের নামে মামলা হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আব্দুল হান্নান বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলের ওয়ার্ড নেতা হত্যার সঙ্গে জড়িত থাকার অভিযোগে আব্দুর রাজ্জাকে দল থেকে বহিষ্কার প্রসঙ্গে বাংলাদেশ আওয়ামী লীগ রংপুর জেলা শাখার আহŸায়ক ও যুগ্ম আহŸায়ক বরাবর চিঠি পাঠানো হয়েছে।

এ হত্যাকান্ডের ঘটনার পর দলের প্রতি সাধারন মানুষের মধ্যে বিরুপ প্রতিক্রিয়া দেখা দেওয়ায় জেলার আহবায়ক কমিটিকে আব্দুর রাজ্জাকে দল থেকে বহিষ্কারের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানানো হয়েছে।

এর আগে হারাগাছ ইউনিয়ন ও হারাগাছ পৌরসভা নির্বাচনে রাজ্জাকের বিতর্কিত ভূমিকায় বহিষ্কারের প্রস্তাব ছিল।