রংপুর শহর আমাদের প্রাণের শহর-রসিক মেয়র

আমাদের প্রতিদিন
2024-04-24 03:53:45

নিজস্ব প্রতিবেদক:

রংপুর শহর আমাদের প্রাণের শহর। এই শহরকে আমাদেরকেই জানতে হবে। শহরের উন্নয়নে আমাদেরকেই পরিকল্পনা করতে হবে, উন্নয়ন করতে হবে। যেহেতু এই শহরে আমাদেরকেই বসবাস করতে হবে। এই শহর উন্নত ও পরিছন্ন হলে আমাদের জন্য গৌরবের হবে বলে মন্তব্য করেছেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। তিনি আরো বলেন, এ প্রজন্মের যারা রয়েছো, তোমাদের  নিজের শহর সম্পর্কে বেশি করে জানতে হবে। নিজ শহরের উন্নয়নে ভুমিক্ষা রাখতে হবে। এসময় তিনি এ প্রজন্মের শিক্ষার্থীদের ভালো করে পড়ালেখার পাশাপাশি সামাজিক জ্ঞান নির্ভর করে নিজেদের গড়ার আহবান জানান।

আজ বৃহস্পতিবার শিল্পকলা একাডেমী হলরুমে অনুষ্ঠিত রংপুর সিটি কর্পোরেশন ও রংপুর স্টিল এর পৃষ্ঠপোষকতায় ‘নিজের শহরকে জানো’ শিরোনামে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রসিক মেয়র বলেন, মেধাবীদের জন্য সব দ্বার খোলা রয়েছে। মেধাবীরা নিজ যোগ্যতায় ভালো প্রতিষ্ঠানে যেমন সুযোগ পায়, তেমনি নিজ প্রতিভার স্বাক্ষর রেখে তারা নিজেরা প্রতিষ্ঠিত হয় এবং সমাজ ও দেশের উন্নয়নে ভুমিক্ষা রাখে। তিনি আরো বলেন, মেধাবীরা আমাদের সম্পদ। সেই সম্পদকে পরিচর্চার মধ্যদিয়ে আমাদের কাজে লাগাতে হবে। তাহলে আগামী প্রজন্ম হবে আমাদের জন্য, দেশের জন্য প্রকৃত সম্পদ।

অনুষ্ঠানে লেখক ও সাংবাদিক-ক্রীড়া সংগঠক হামিম আব্দুল্লাহ এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন  সড়ক ও জনপদ বিভাগ রংপুরের নির্বাহী প্রকৌশলী সাজিদ  রহমান, রংপুর মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক রমজান আলী তুহিন, লেখক স্বাত্বিক শাহ আল মারুফ, কিরোন। অনুষ্ঠানের কি নোট উপস্থাপন করেন লেখক ও শিক্ষক মোনালিশা রহমান।

উদ্যোগী তরুণ নাভিদ, সিহাব ও সাজিদের ঐকান্তিক প্রচেষ্টায় ‘নিজের শহরকে জানো’ শিরোনামে অলিম্পিয়াড স্কুলে প্রায় ৫০০০ শিক্ষার্থীর মধ্যে বাছাই করে ৪০০ শিক্ষার্থী চূড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ২০ জন বিজয়ী হন। এতে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা ভলেন্টিয়ার হিসেবে কাজ করেন। প্রতিযোগিতায় রংপুর শহরের বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা অংশ নেন। পরে শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।