ডিমলায় সহকারী শিক্ষক নিয়োগে প্রতারনা প্রধান শিক্ষক জেলহাজতে

আমাদের প্রতিদিন
2024-04-24 04:30:26

হাবিবুল হাসান হাবিব, ডিমলা (নীলফামারী):

নীলফামারীর ডিমলায় শিক্ষক নিয়োগে জাল জালিয়াতি করে একই পদে দুই শিক্ষককে নিয়োগ দেওয়ার প্রতারণা মামলায় রফিকুল ইসলাম নামে এক প্রধান শিক্ষককে গ্রেফতার করে জেল হাজতে প্রেরন করেছে ডিমলা থানা পুলিশ। গত শুক্রবার সন্ধ্যায় উপজেলার পোস্ট অফিস মোড় এলাকা থেকে তাকে গ্রেফতার করেছে পুলিশ । গ্রেফতারকৃত প্রধান শিক্ষককে গত শনিবার  আদালতে প্রেরণ করা হয়েছে।

ভুক্তভোগী শিক্ষক রুস্তম আলী বলেন, সহকারী শিক্ষক হিসেবে সামাজিক বিজ্ঞান পদে ওই প্রতিষ্ঠানে ২০১৫ সালে আমি নিয়োগ পাই। ঐ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম জাল জালিয়াতি করে একই পদে দুজন শিক্ষককে নিয়োগ দেখান। বিষয়টি আমি জানার পর প্রধান শিক্ষকের কাছে জানতে চাইলে তিনি আমার এমপিও এনে দেবেন বলে জানান। কিন্তু আজও আমাকে এমপিওভুক্তি করা হয়নি ।

পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, ২০১৫ সালে উপজেলার বালাপাড়া ইউনিয়নের নিউ মডেল বালিকা উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে সামাজিক বিজ্ঞানের শিক্ষক হিসেবে নিয়োগ পান রুস্তম আলী। ২০১৯ সালে তিনি এমপিওভুক্ত জন্য  আবেদন করেন। কিন্তু একই বছর বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম অর্থের বিনিময়ে জাল জালিয়াতি করে একই পদে বিকাশ চন্দ্র নামের একজন শিক্ষককে নিয়োগ দেখিয়ে এমপিওভুক্তির আবেদন পাঠান। পরবর্তীতে চাকরি এমপিওভুক্ত না হওয়ায় প্রধান শিক্ষকসহ তিনজনের নাম উল্লেখ করে আদালতে মামলা করেন রুস্তম আলী। মামলার অপর আসামিরা হলেন বিদ্যালয়ের তৎকালীন সভাপতি সায়েদুল ইসলাম ও বিকাশ চন্দ্র।

ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা লাইছুর রহমান বলেন, শিক্ষক নিয়োগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রতারণার মামলায় গ্রেফতারি পরোয়ানা থাকায়  প্রধান শিক্ষককে গ্রেফতার করা হয়েছে । গত শনিবার তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।