কাউনিয়ায় আলীগ কর্মী হত্যায় জড়িতদের বিচারের দাবিতে মানববন্ধন

আমাদের প্রতিদিন
2024-04-10 08:36:25

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি:

রংপুরের কাউনিয়ায় সন্ত্রাসীদের হাতে নৃশংসভাবে খুনের শিকার আওয়ামী লীগ কর্মী সোনা মিয়ার (৫২) হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও  দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন হয়েছে।

আজ রবিবার (০৭ মে) বিকেলে উপজেলার শহীদবাগ ইউনিয়নের বেইলীব্রিজ এলাকায় রংপুর-কুড়িগ্রাম মহাসড়কে বিক্ষোভ মিছিল শেষে এ মানববন্ধন পালিত হয়। মানববন্ধনে শহীদবাগ ইউনিয়ন আওয়ামী লীগ, ছাত্রলীগ সহ অঙ্গসংগঠন, নিহতের পরিবার, স্থানীয় নারী-পুরুষ অংশগ্রহণ করেন।

মানবন্ধনে বক্তব্য রাখেন, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য আলতাব হোসেন, শহীদবাগ ইউনিয়়ন আওয়়ামী লীগের সভাপতি আব্দুর রউফ, হারাগাছ ইউনিয়ন আওয়ামীলীগের সম্পাদক মেনাজ উদ্দিন, উপজেলা ছাত্রলীগের আহবায়ক হোমায়রা ইসলাম চাঁদনি, যুগ্ন আহবায়ক জামিল হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, এটি একটি পরিকল্পিত হত্যাকান্ড। আমরা সন্ত্রাসীদের বিচার চাই। যারা নির্মমভাবে আমাদের ভাইকে কুপিয়ে মেরে ফেলেছে তাদের দ্রুত গ্রেপ্তার করে সর্বোচ্চ শাস্তি দিতে হবে। আওয়ামী লীগ কর্মী সোনা মিয়া হত্যাকান্ডের ১৪ দিন অতিবাহিত হলেও এখনো হত্যার ঘটনার মুল অভিযুক্তরা কেউ গ্রেফতার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন। অপরাধীদের গ্রেফতার করে শাস্তির আওতায় না আনা হয় তাহলে কঠোর আন্দোলন চলবে বলে হুঁশিয়ারি দেন বক্তারা। 

উল্লেখ্য, গত ২৪ এপ্রিল সোমবার বিকেলে বাণিজ্য মন্ত্রীর ঈদ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে স্লোগান দেওয়াকে কেন্দ্র করে বিতন্ডা ও সংঘর্ষের ঘটনা ঘটে। পরে সোমবার রাতেই আওয়ামী লীগ কর্মী সোনা মিয়া হত্যার ঘটনা ঘটে। এ ব্যাপারে সোনা মিয়ার ছেলে আখতারুজ্জামান বাদী হয়ে ৭৬ জনের নামে এবং ১৫-২০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করে। এ ঘটনায় আটক জনকে গ্রেফতার করেছে পুলিশ।