লালমনিরহাটে পায়ে হেটে স্ট্রিট লাইটের স্থান নির্ধারণ

আমাদের প্রতিদিন
2024-04-24 06:56:53

হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধিঃ

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলা পরিষদ চেয়ারম্যান মশিউর রহমান মামুন ৭কিলোমিটার পায়ে হেটে স্ট্রিট লাইট স্থাপনের জন্য সড়কে দুই ধারে স্থান নির্ধারণ করলেন। এ সময় বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা প্রশাসন উপস্থিত ছিলেন।

আজ বুধবার দুপুরে উপজেলার মেডিকেল মোড় থেকে দইখাওয়া আদর্শ কলেজ পর্যন্ত ৯৭টি স্ট্রিট লাইট স্থাপনের জন্য স্থান নির্ধারণ করেন উপজেলা চেয়ারম্যান।

এ বিষয়ে টংভাঙ্গা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সেলিম হোসেন বলেন, সোলার প্যানেলের স্ট্রিট লাইট রাস্তার দুই ধারে বিভিন্ন মোড়ে, মসজিদে,মন্দিরে, স্কুল-কলেজের সামনে লাইট লাগানোর জন্য স্থান নির্ধারন করা হয়েছে। রাস্তার দুই ধারে স্ট্রিট লাইট লাগানো হলে রাতের আধারে বিভিন্ন ধরনের অপরাধ মূলক কর্মকান্ড কমে যাবে।

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা পরিষদ চেয়ারম্যান মশিউর রহমান মামুন বলেন, মাদক মুক্ত উপজেলা গড়ার লক্ষ্যে এই স্ট্রিট লাইট স্থাপন। বিভিন্ন রাস্তার মোড়ে মাদক সেবী ও মাদক কারবারীদের আনাগোনা দেখা যায়। এতে করে আমাদের তরুণ প্রজন্ম হুমকির মুখে। মাদক নির্মুলে সোলার স্ট্রিট লাইট স্থাপনের মধ্য দিয়ে অনেকটা কমে যাবে। এ ছাড়াও রাতে সাধারণ জনগন নিরাপদে যাতায়ত করতে পারেবে। 

এ সময় পায়ে হেটে স্ট্রিট লাইট স্থাপনার স্থান নির্ধারণ কালে আরও উপস্থিত ছিলেন, হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজির হোসেন, টংভাঙ্গা ইউপি চেয়ারম্যান সেলিম হোসেন, হাতীবান্ধা পূজা উযাপন পরিষদের সভাপতি দিলীপ কুমার সিংহ, নওদাবাস ইউপি চেয়ারম্যান ফজলু রহমান, গোতামারী ইউপি চেয়ারম্যান মোনাব্বিরুল হক মোনা প্রমুখ।