রংপুরে কৃষকের ধান কেটে ঘরে পৌঁছে দিল  জেলা কৃষকলীগ

আমাদের প্রতিদিন
2024-04-21 04:54:06

নিজস্ব প্রতিবেদক:

ধান পাকলেও শ্রমিকের অভাবে ধান ঘরে তোলা নিয়ে কৃষকরা যখন শংকায় ঠিক তখনই রংপুরে নগরীর উত্তম পূর্ব পাড়া এলাকার কৃষক শাকিল মিয়ার চল্লিশ শতক জমির ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিয়েছে জেলা কৃষক লীগ।বিনা পারিশ্রমিকে ধান কেটে দেয়ায় খুশি কৃষক শাকিল।

আজ বৃহস্পতিবার (১১ মে)নগরীর ৩ নং ওয়ার্ডে  সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা কৃষক লীগের সদস্য সচিব শহিদুল ইসলাম দুখুর নেতৃত্বে এ ধান কাটা কর্মসূচি অনুষ্ঠিত হয়।

কৃষক শাকিল মিয়া বলেন,ধান কাটার মৌসুম আসলেই শ্রমিক সংকট দেখা দেয়। আমার পাকা ধান কাটার জন্য শ্রমিক পাইনি। কৃষক লীগের নেতাদের সঙ্গে যোগাযোগ করলে তাঁরা আজ আমার একটি জমির ধান কেটে মাড়াই করে বাড়ি পৌঁছে দিয়েছে।আমি কৃষকলীগ ও প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করলেন কৃষক ।

এ সময় ধান কাটায় অংশ নেন জেলা কৃষক লীগের সদস্য সচিব শহিদুল ইসলাম দুখু , প্রচার সম্পাদক আব্দুল করিম, সদস্য নিমেষ কুমার দেব শর্মা, রাশেদুজ্জামান খোকন, গঙ্গাচড়া উপজেলা কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাকিম আলম নয়ন, সহ কৃষক লীগের অন্যান্য নেতা কর্মীরা।

রংপুর  জেলা কৃষক লীগের সদস্য সচিব শহিদুল ইসলাম দুখু বলেন, এ বছর দেশে বোরো ধানের বাম্পার ফলন হয়েছে। ফলন ভালো হলেও তীব্র গরম, শ্রমিক ও আর্থিক সংকট এবং কালবৈশাখী ঝড়ে জমির পাকা ধান ঘরে তোলা নিয়ে দুশ্চিন্তায় পড়েন কৃষকরা। কৃষকদের কথা চিন্তা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের পাশে দাঁড়ানোর জন্য বলেছেন। সেই আহ্বানে সাড়া দিয়ে রংপুর জেলা কৃষক লীগ কৃষকদের পাশে দাঁড়িয়েছে।

তিনি আরও বলেন, আজ তীব্র গরমের মধ্যে কৃষক শাকিলের ক্ষেতের পাকা ধান কেটে তার ঘরে পৌঁছে দিয়েছি। পর্যায়ক্রমে জেলা-উপজেলা অসহায় কৃষকের ধান কেটে দেয়া হবে। কৃষকের মুখে হাসি ফোঁটাতে কৃষক লীগ ধান কাটার কার্যক্রম শুরু করেছে।