পলাশবাড়ীতে অসহায় কৃষকদের ধান কাটতে এবার মাঠে নেমেছে নারী সংগঠনের নেতা-কর্মীরা

আমাদের প্রতিদিন
2024-04-13 01:19:16

পলাশবাড়ী প্রতিনিধি:

সারাদেশে শ্রমিক সঙ্কট মোকাবেলায় গাইবান্ধার পলাশবাড়ীতে মাথায় গামছা বেঁধে-কাস্তা হাতে অসহায় কৃষকের জমির ধান কেটে দিচ্ছেন নারী সংগঠনের নেতাকর্মীরা।

রোববার দুপুরে উপজেলার হরিনাথপুর ইউনিয়নের হরিনাথপুর গ্রামে লিচুর ভিটা এলাকায় কৃষক আব্দুল মজিদ ও সাহেরা বেগম  দম্পতির ২০ শতক জমির ধান কেটে দেন তারা।

সরেজমিন ঘুরে দেখা যায়, কিশোরগাড়ি ইউনিয়ন ফেডারেশনের সভাপতি উম্মে হানী ও হরিনাথপুর ইউনিয়ন নারী উন্নয়ন সংস্থার সভাপতি লতা রাণীর নেতৃত্বে সংগঠনেরর ২০ জন নেতাকর্মী মাথায় গামছা বেঁধে কৃষকের মাঠের জমির ধান কাটছেন।

সাহেরা বেগম জানান, তার স্বামী পেশায় একজন  ভ্যানচালক। শ্রমিক সঙ্কট ও অর্থ সঙ্কটের কারণে তারা জমির ধান কাটতে পারছিলেন না। আজ দুপুরে  নারী সংগঠনের একদল নেতাকর্মী তার ধান কেটে ঘরে তুলে দেওয়ায় তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

কিশোরগাড়ি ইউনিয়ন ফেডারেশনের সভাপতি উম্মে হানী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে সাড়া দিয়ে আমরা অসহায় কৃষকদের পাশে দাঁড়িয়েছি। যারা ধান কাটতে পারছেন না, তাদের ধানকেটে ঘরে তুলে দিচ্ছি।

হরিনাথপুর ইউনিয়ন নারী উন্নয়ন সংস্থার সভাপতি লতা রাণী জানান, আমরা নারীদের আর্থসামাজিক উন্নয়নে কাজ করে আসছি। তারই ধারাবাহিকতায় এলাকার অসহায় কৃষকদের পাশে থেকে তাদের ধান কেটে ঘরে তুলে দিচ্ছি। মৌসুমের শেষ পর্যন্ত আমাদের নেতাকর্মীরা তাদের পাশে থাকবে।

হরিনাথপুর ইউপি চেয়ারম্যান কবির মো: হোসাইন জানান, হরিনাথপুর ইউনিয়ন নারী উন্নয়ন সংস্থা শুরু থেকেই এলাকার নারীদের কল্যাণে সুনামের সঙ্গে কাজ করে আসছে। তাদের প্রত্যকটি কর্মকান্ডে তিনি অংশগ্রহণ করেন বলে জানান।