রংপুরে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

আমাদের প্রতিদিন
2024-04-23 17:52:49

নিজস্ব প্রতিবেদক:

আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে রংপুরে আলোচনা সভা ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (১৭ মে) বিকেলে নগরীর ডিসি’র মোড় এলাকার বঙ্গবন্ধু ম্যুরালে শ্রদ্ধা নিবেদন শেষে এক বনার্ঢ্য শোভাযাত্রা বের করে মহানগর আওয়ামী লীগ। শোভাযাত্রাটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে দেওয়ানবাড়ি রোডস্থ দলীয় কার্যালয়ে গিয়ে এক আলোচনা সভায় মিলিত হয়। এতে বক্তব্য রাখেন, মহানগর আওয়ামী লীগের আহবায়ক ডা. দোলোয়ার হোসেন, যুগ্ম আহবায়ক আবুল কাশেম, মহানগর মহিলা লীগের সাধারণ সম্পাদক ইসমত আরা বন্যা প্রমুখ।

এদিকে জেলা আওয়ামী লীগের আয়োজনে বাদ মাগরিব বেতপট্রিস্থ দলীয় কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন, জেলা আহবায়ক একেএম ছায়ানত হোসেন বকুল, যুগ্ম আহবায়ক মাজেদ আলী বাবুল, এ্যাড. আনোয়ারুল ইসলাম, জয়নাল আবেদীন, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এ্যাড. রেজাউল করিম রাজু প্রমুখ।

পৃথক দুটি সভায় জেলা ও মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলালীগ, শ্রমিক লীগ, কৃষকলীগসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে রংপুরের মিঠাপুকুরে শতাধিক এতিম ও দুস্থ মানুষের মাঝে খাবার সামগ্রী বিতরণ করেছেন জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও বর্তমান আহ্বায়ক কমিটির সদস্য মোতাহার হোসেন মন্ডল মওলা।  বুধবার বিকেলে উপজেলার  দূর্গাপুর ইউনিয়নের ঢোলার বাজার এলাকায় তিনটি এতিম মাদ্রাসার শিক্ষার্থী ও স্থানীয় অসহায় দুস্থ মানুষের মাঝে খাবার সামগ্রী বিতরণ করেন তিনি। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু সুস্থতা কামনা করে দোয়া করা হয়।

এছাড়াও আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গ সংগঠন নানা কর্মসূচীর মধ্য দিয়ে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করেন।