মার্টিনেজের গোলে ১৩ বছর পর ফাইনালে ইন্টার

আমাদের প্রতিদিন
2024-04-23 20:17:14

স্পোর্টস ডেস্ক:

ইন্টার মিলানের চেয়ে ২ গোলের বেশি ব্যবধানে জিততে হবে এসি মিলানকে। তবে তা আর হয়ে ওঠেনি। আর্জেন্টাইন স্ট্রাইকার লাউতারো মার্টিনেজের করা গোল খেয়ে স্বপ্নভঙ্গ হয় এসি মিলানের। আর দীর্ঘ ১৩ বছর পর চ্যাম্পিয়নস লিগের ফাইনালের স্বাদ পায় ইন্টার মিলান। এদিন চিরপ্রতিদ্বন্দ্বী এসি মিলানকে ১-০ গোলে হারিয়েছে ইন্টার মিলান।

মঙ্গলবার (১৬ মে) রাতে সান সিরোয় সেমিফাইনালের দ্বিতীয় লেগে মুখোমুখি হয় দুই মিলান। একই মাঠে প্রথম লেগ স্বাগতিক হয়ে খেলেও ২-০ গোলে হেরেছিল এসি মিলান। তাই দ্বিতীয় লেগের অ্যাওয়ে ম্যাচটি তাদের জন্য কঠিনই ছিল। বল দখলের লড়াইয়ে যদিও এগিয়ে ছিল এসি মিলান। তবে শেষ হাসিটা হেসেছে চিরপ্রতিদ্বন্দ্বী ইন্টার মিলান।

ম্যাচের প্রথমার্ধে দুই দলই গোল করার সুযোগ পেয়েছিল বেশ কয়েকবার। তবে সুযোগ কাজে লাগাতে পারেনি কোনো দলই। ম্যাচের ২৪তম মিনিটে প্রতি-আক্রমণ থেকে সুযোগ পায় ইন্টার। হেনরিখ মিখিতারিয়ানের প্রথম শট প্রতিহত হওয়ার পর ফিরতি শট উড়ে যায় ক্রসবারের ওপর দিয়ে। ৩৭ মিনিটে গোলের খুব কাছে ছিল মিলান। গোলমুখের সামনে থেকে রাফায়েল লিয়াওয়েল বাঁ পায়ের আড়াআড়ি শট জাল খুঁজে পায়নি। এতে প্রথমার্ধ শেষ হয় গোল শূন্য সমতায়।

বিরতির পর দুই দলই মেতেছিল গোলের সন্ধানে। সুযোগও আসে বেশ কয়েকবার। এসি মিলান বারবার ব্যর্থ হলেও ৭৪ মিনিটে সুযোগ কাজে লাগায় ইন্টার মিলান। লুকাকুর পাস থেকে গোল আদায় করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড মার্টিনেজ। এরপর আর কোনো দলই পায়নি জালের দেখা। ফলে ম্যাচ জয়ের পাশাপাশি চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল নিশ্চিতে উল্লাসে মাতে ইন্টার মিলান। চ্যাম্পিয়ন্স লিগ থেকে এসি মিলানের বিদায়।