যৌতুক মামলায় বরখাস্ত হলেন রৌমারী সার্কেল এএসপি সোহেল উদ্দিন

আমাদের প্রতিদিন
2024-04-24 05:13:38

কুড়িগ্রাম অফিস:

স্ত্রীর দায়ের করা যৌতুক মামলায় চাকরি থেকে সাময়িক বরখাস্ত (সাসপেন্ড) করা হয়েছে রৌমারী সার্কেল’র সহকারি পুলিশ সুপার (এএসপি) সোহেল উদ্দিন। মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রাণালয়ের জননিরাপত্তা বিভাগের শৃঙ্খলা-২ শাখা থেকে তার বরখাস্তের বিষয়টি এক প্রজ্ঞাপনের মাধ্যমে জানানো হয়। আজ বৃহস্পতিবার (১৮ মে) স্বরাষ্ট্র মন্ত্রাণালয়ের ওয়েবসাইটে এ প্রজ্ঞাপনটি জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, কুড়িগ্রাম জেলার রৌমারী সার্কেলে কর্মরত সহকারী পুলিশ সুপার সোহেল উদ্দিনের বিরুদ্ধে তার স্ত্রী রিফাত জাহান ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ২০১৮ সালে যৌতুক নিরোধ আইনে মামলা দায়ের করেন। ওই মামলায় ২০২২ সালে ২ অক্টেবর আত্মসমর্পণ করে জামিন নেন তিনি। পরে ২০২২ সালের ১০ নভেম্বর আদালত এ মামলায় তার বিরুদ্ধে ২০১৮ সালের যৌতুক নিরোধ আইনের ৩ ধারায় অভিযোগ গঠন করেন। তাই চাকরিবিধি অনুযায়ী রাষ্ট্রপতির আদেশক্রমে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, সোহেল উদ্দিন বাংলাদেশ সার্ভিস রুলস (বি.এস.আর) পার্ট-১ বিধি-৭১ মোতাবেক খোরপোষ ভাতা প্রাপ্য হবেন। জনস্বার্থে জারি করা এ আদেশ তার বিরুদ্ধে জামিন নেওয়ার তারিখ থেকে কার্যকর হবে। ইতোমধ্যে পূর্ণ বেতন-ভাতা গ্রহণ করে থাকলে তা সমন্বয় করতে হবে।

রৌমারী সার্কেল সহকারী পুলিশ সুপার সোহেল উদ্দিনের মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও ফোন রিসিভ না করায় তার কোন বক্তব্য পাওয়া যায়নি।

বিষয়টি নিয়ে কুড়িগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. রুহুল আমিন জানান, আমরা অফিসিয়ালি কোন তথ্য পাইনি। সোহেল উদ্দিন বর্তমানে ঢাকায় প্রশিক্ষণে রয়েছেন।