বর্তমান সরকারের আয়ু আর বেশি দিন নাই: বরকত উল্লাহ বুলু

আমাদের প্রতিদিন
2024-04-16 02:49:56

দিনাজপুরে জেলা বিএনপি’র সমাবেশে

দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরে বিএনপি’র ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেছেন, বর্তমান আওয়ামীলীগ সরকারের আয়ু আর বেশীদিন নাই। কারন নিরপেক্ষ নির্বাচনের কথা বলায় বর্তমান সরকার মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে কথা বলছেন, ইউরোপীয় ইউনিয়নের বিরুদ্ধে কথা বলছেন। কিন্তু বাংলাদেশের ৪ কোটি মানুষের জীবন ও জীবিকা নির্ভর করছে গার্মেন্টস ও ট্যানারী শিল্পের উপর। এই  অবস্থায় মার্কিন যুক্তরাষ্ট্র ও ইউরোপী ইউনিয়ন যদি বাংলাদেশের তৈরী পোশাক নেয়া বন্ধ করে দেয়। তাহলে শুধুমাত্র এদেশের ৪ কোটি মানুষ বেকার হবে না, বাংলাদেশের অর্থনীতি ধ্বংস হয়ে যাবে-বাংলাদেশ ধ্বংস হয়ে যাবে। তিনি আওয়ামীলীগকে উদ্দেশ্য করে বলেন, আপনারা এখন দেশের কথা বাদ দিয়ে নিজের চেয়ারের কথা ভাবছেন। তাই চেয়ারের কথা বাদ দিয়ে এখনও সময় আছে এদেশের মানুষের কথা ভাবুন-এদেশকে রক্ষার কথা ভাবুন।

বিদ্যুৎ, গ্যাসসহ দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, আওয়ামী সরকারের দুর্নীতির প্রতিবাদসহ এবং বিভিন্ন দাবীতে দিনাজপুর বিএনপি’র জেলা কার্যালয়ের সামনে আজ  শনিবার বিকাল ৪টায় অনুষ্ঠিত এক জনসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু এ সব কথা বলেন। 

বরকত উল্লাহ বুলু আরও বলেন, বর্তমান সরকারেরই এক প্রতিমন্ত্রী বলেছেন-মন্ত্রীরা সিন্ডিকেট করে ব্যবসা করছেন, যা সংবাদপত্রে প্রকাশিত হয়েছে। বিএনপি’র এই ভাইস চেয়ারম্যান বলেন, এই সিন্ডিকেটের ফলে বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যসহ সার ও বিভিন্ন জীনিষের দাম অস্বাভিাবিক হারে বৃদ্ধি পেয়েছে। সব জিনিষের দাম মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। এদেশের মানুষকে বাঁচাতে এই সরকারের পতন ছাড়া উপায় নেই। তিনি এই সরকারের পতনের লক্ষ্যে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহŸান জানান।

দিনাজপুর শহরের জেল রোডস্থ দিনাজপুর জেলা বিএনপির কার্যালয়ের সামনে আয়োজিত জনসমাবেশে সভাপতিত্ব করেন জেলা বিএনপি’র সভাপতি এ্যাডভোকেট মোফাজ্জল হোসেন দুলাল। উক্ত জনসমাবেশে আরও বক্তব্য রাখেন, বিএনপি’র রংপুর বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর, জেলা বিএনপির সাধারণ সম্পাদক বখতিয়ার আহমেদ কচি, সিনিয়র সহ-সভাপতি মোঃ মোকাররম হোসেন প্রমূখ।

এর আগে দিনাজপুরের বিভিন্ন উপজেলা থেকে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা মিছিল নিয়ে জনসমাবেশে উপস্থিত হন।