প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে কাউনিয়ায় আওয়ামী লীগের বিক্ষোভ

আমাদের প্রতিদিন
2024-03-19 23:56:04

মিজানুর রহমান, কাউনিয়া(রংপুর):

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে রংপুরের কাউনিয়ায় বিক্ষোভ মিছিল করেছে উপজেলা আওয়ামী লীগ। সোমবার (২২ মে) বিকেল সাড়ে ৪ টার দিকে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত বিক্ষোভ মিছিলে অংশ নেন দলটির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম মায়া ও সম্পাদক আব্দুল হান্নানের নেতৃত্বে মিছিলটি দলীয় কার্যালয় থেকে বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা বাসস্ট্যান্ড মোড়ে এসে শেষ হয়। পরে উপজেলা বাসস্ট্যান্ড মোড় এলাকায় বিক্ষোভ সমাবেশ করে।

সমাবেশে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম মায়া প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির ঘটনায় তীব্র প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করেন। তিনি বলেন,  প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে যারা হত্যার হুমকি দিয়েছে তারা দেশ ও জাতির শত্রু। যারা দেশের উন্নয়ন চায়না তারাই প্রধানমন্ত্রীকে বারবার হত্যার চেষ্টা করে আসছে। প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দাতা রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে দ্রুত গ্রেপ্তারসহ কঠোর শাস্তির দাবি করেন।

সমাবেশে আরো বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সম্পাদক আব্দুল হান্নান, সাংগঠনিক সম্পাদক জমশের আলী প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আশরাফুল ইসলাম সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর হাসান, হারাগাছ পৌর আওয়ামীলীগের সভাপতি জামিল আক্তার, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আমীন আনছারী, ছাত্রলীগের আহবায়ক হোমায়রা ইসলাম চাদনী, যুগ্ন আহবায়ক জামিল হোসাইন, সাবেক সভাপতি আশিকুর রহমান সহ উপজেলা, পোরসভা, ইউনিয়ন, ওয়ার্ড আওয়ামীলীগ, ছাত্রলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।  

উল্লেখ্য, গত ১৯ মে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ এক জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেন। এর প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালন করছেন আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।