আমাকে মঙ্গলবার গ্রেপ্তারের সম্ভাবনা ৮০ শতাংশ: ইমরান খান

আমাদের প্রতিদিন
2024-02-23 03:56:50

আন্তর্জাতিক ডেস্ক:

আবারো গ্রেপ্তারের আশঙ্কা করছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফ দলের চেয়ারম্যান ইমরান খান। আগামীকাল মঙ্গলবার তাকে গ্রেপ্তারের সম্ভাবনা ৮০ ভাগ বলে আশঙ্কা জানিয়েছেন তিনি। পাকিস্তানি গণমাধ্যম দা ডন সোমবার (২২ মে) এক প্রতিবেদনে এ কথা জানায়।

রোববার (২১ মে) আন্তর্জাতিক গণমাধ্যম সিএনএনকে ইমরান খানের শঙ্কা প্রকাশ করে বলেন, আগামীকাল মঙ্গলবার ইসলামাবাদের আদালতে কয়েকটি মামলার জামিন নিতে গেলে আমাকে আবারো গ্রেপ্তার করার ৮০ শতাংশ সম্ভাবনা রয়েছে।

ইমরান খান সিএনএনকে আরও বলেন, পাকিস্তানের সরকার সেনাবাহিনীর সঙ্গে একাত্ম হয়ে গণতান্ত্রিক ব্যবস্থাকে ক্ষতবিক্ষত করে আমাকে এর বাইরে রাখার চেষ্টা করছে। পাকিস্তানের আসন্ন সাধারণ নির্বাচনে হেরে যাওয়ার ভয় থেকে সরকার এগুলো করছে বলেও জানান তিনি।

এ মুহূর্তে তার দলের ১০ হাজারেরও বেশি নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে এবং তার দলের জ্যেষ্ঠ নেতাদের প্রায় সবাই কারাগারে বলে অভিযোগ করেন তিনি।

শত শত নারী ও শিশুকে জেলে পাঠানো হয়েছে দাবি করে পিটিআই প্রধান বলেন, তারা এখন সামরিক আদালতে আমাদের বিচার করার চেষ্টা করছে।

সাক্ষাৎকারে এক প্রশ্নের জবাবে ইমরান খান জানান, পাকিস্তান 'অনিশ্চিত সময়ের' মধ্য দিয়ে যাচ্ছে এবং আশংকা করেন যে, জোট সরকার পূর্বনির্ধারিত সময় অনুযায়ী আগামী অক্টোবরে জাতীয় নির্বাচনের আয়োজন নাও করতে পারে।

তিনি বলেন, পাকিস্তানের পরিস্থিতির এতটাই খারাপ হয়েছে যে, বিচারক ও আদালতের সিদ্ধান্তকেও বাতিল করে দেওয়া হচ্ছে।