কলকাতায় ‘নায়করাজ রাজ্জাক সম্মাননা’ পেলেন ওমর সানী-মৌসুমী

আমাদের প্রতিদিন
2023-09-30 12:40:08

বিনোদন ডেস্ক:

নব্বই দশকরে জনপ্রিয় জুটি ওমর সানী-মৌসুমী এবার কলকাতায় পেলেন ‘নায়করাজ রাজ্জাক সম্মাননা’। পশ্চিমবঙ্গের বেঙ্গল ফিল্ম অ্যান্ড টেলিভিশন চেম্বার অফ কমার্স-এর উদ্যোগে নায়করাজ রাজ্জাক নামাঙ্কিত যৌথভাবে আজীবন সম্মাননা পেলেন এই তারকা দম্পতি। তবে সম্মাননা নিতে কলকাতায় যেতে পারেননি ঢাকাই সিনেমার এ দুই তারকা।

ওমর সানীর হয়ে সম্মাননা গ্রহণ করেন কলকাতাস্থ বাংলাদেশ উপ-দূতাবাসের ভিসা প্রধান আলমাস হোসেন এবং মৌসুমীর হয়ে নেন সুরকার বিক্রম ঘোষের স্ত্রী অভিনেত্রী জয়া শীল ঘোষ।

এবারে বেঙ্গল ফিল্ম অ্যান্ড টেলিভিশন চেম্বার অফ কমার্স (বিএফটিসিসি) ৮ম বর্ষে পা রাখল।

বুধবার (২৪মে) এ অনুষ্ঠানের আয়োজন করা হয় কলকাতার আইসিসিআর অডিটোরিয়ামে। আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশ এবং পশ্চিমবঙ্গের সংস্কৃতি জগতের বিশিষ্টদের সম্মানিত করা হয়ে থাকে।

অনুষ্ঠানের শুভারম্ভ করেন বাংলাদেশের প্রতিরক্ষা কমিটির স্থায়ী সদস্য তথা পটুয়াখালী- ৪ এর সংসদ সদস্য মো. মহিব্বুর রহমান, কলকাতার মেয়র ইন কাউন্সিল দেবাশীষ কুমার, আলমাস হোসেন, বাংলাদেশ উপদূতাবাসের প্রেস সচিব রঞ্জন সেন, বিএফটিসিসি'র সভাপতি আর এস খেমকাসহ বিশিষ্টরা।

অনুষ্ঠানের সূচনা করে মহিব্বুর রহমান এমপি বলেন, বাংলাদেশ এবং ভারত এই দুই দেশের সাংস্কৃতিক অভিন্ন। সেই অভিন্ন সংস্কৃতির মাধ্যমে আমরা দুই দেশের সাংস্কৃতিক অঙ্গনে বিচরণ করছি। আমরাও চাই এ ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান দুই বাংলার মানুষদের নিয়ে আরও হোক। দুই দেশের মানুষে-মানুষে এতে যোগাযোগ এবং সম্পর্ক বাড়বে, হৃদ্যতা আরও বাড়বে।

এদিন বিশিষ্ট অভিনেত্রী লিলি চক্রবর্তী পেয়েছেন হীরালাল সেন জীবনকৃতি সম্মাননা।ছাড়া দেবকী বোস লাইফটাইম অ্যাচিভমেন্ট সম্মান পেয়েছেন পরিচালক হরনাথ চক্রবর্তী।