পীরগাছায় ডিজিটাল সেন্টারের উদ্যোক্তার  বিরুদ্ধে মানববন্ধন ও ঝাড়ু: মিছিল

আমাদের প্রতিদিন
2023-11-27 12:10:47

পীরগাছা (রংপুর) প্রতিনিধি:

রংপুরের পীরগাছার কান্দি ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা আতাউর রহমান মিঠুর অনিয়ম, সেচ্ছাচারিতা, গ্রাহককে মারধরসহ সাম্প্রদায়িক কটুক্তির প্রতিবাদে মানববন্ধন ও ঝাড়– মিছিল করেছে স্থানীয় লোকজন।

আজ সোমবার বেলা ১২ টার দিকে উপজেলার কান্দি ইউনিয়নের মাঝিপাড়া বাজারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। ঘন্টা ব্যাপী মানববন্ধন শেষে ঝাড়ু–নিয়ে মিছিল করেন দুই শতাধিক সাধারন মানুষ।

মানববন্ধনে বক্তারা বলেন, ইউনিয়ন ডিজিটাল সেন্টারে সেবার চেয়ে হয়রানি বেশি হচ্ছে। নানা ভাবে গ্রাহককে হয়রানি ও সার্ভার ডাউন এবং অন্য জটিলতার কথা বলে উদ্যোক্তা আতাউর রহমান মিঠু মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছেন। তার সহকারি হিসেবে নিজের স্ত্রী থাকলেও কোন দিন তিনি ডিজিটাল সেন্টারে আসেন না। গত কয়েক বছর ধরে ডিজিটাল সেন্টারটি চলছে মাঝিপাড়া বাজারের একটি ভাড়া দোকানে। ফলে তিনি অনিয়মকে নিয়মে পরিনত করছেন । গত রোববার সেবা নিতে গেলে রণজিৎ চন্দ্র সরকার নামে এক গ্রাহককে মারধর করেন এবং হিন্দু সম্প্রদায়কে উষ্কে দিতে নানা অশ্লীল ভাষায় গালাগাল করেন। এরই প্রেক্ষিতে ক্ষিপ্ত হয়ে ওঠে ওই এলাকার মানুষ।

ঘন্টাব্যাপী এ মানববন্ধনে বক্তব্য রাখেন, কান্দি ইউনিয়ন আ'লীগের সাধারণ সম্পাদক হাইফুল ইসলাম খাঁন ইকবাল, কান্দি আওয়ামীলী যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক কৃষ্ণ কুমার মিশ্র, ছাত্রলীগ নেতা মনিরুল ইসলাম দুখু, ইউনিয়ন হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি মধূসূদন চন্দ্র বর্মন, প্রেমানন্দ দাসসহ অনেকে।

এ বিষয়ে জানতে চাইলে কান্দি ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস সালাম আজাদ জুয়েল বলেন, এটি সামান্য বিষয়। আমি মিমাংসা করে দিতে চাইছি। কিন্তু তারা মানেন না। একটি মহলের ইন্ধনে এটাকে একটি ইস্যু তৈরি করতে চায় তারা।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল হক সুমন বলেন, এ ধরনের একটি অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।