গঙ্গাচড়ায় আশ্রয়ণ-২ প্রকল্পের সদস্যদের নিয়ে সমবায়ের ভ্রাম্যমান প্রশিক্ষণ অনুষ্ঠিত

আমাদের প্রতিদিন
2024-02-27 18:53:09

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি:

বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন' এ প্রতিপাদ্যে সমবায় সমিতি আইন-বিধিমালা,সমিতি ব্যবস্থাপনা, হিসাব রক্ষণ, মূলধন গঠন, বিনিয়োগ ও আয়বর্ধক সহ যাবতীয় বিষয়ে

রংপুরের গঙ্গাচড়ায় আশ্রয়ণ-২ প্রকল্পের সদস্যদের নিয়ে সমবায়ের ভ্রাম্যমান প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। ভ্রাম্যমান প্রশিক্ষণ ইউনিট রংপুর জেলা সমবায় কার্যালয়ের পরিচালনায় ও গঙ্গাচড়া উপজেলা সমবায় কার্যালয়ের আয়োজনে উপজেলা বিআরডিবি হলরুমে  বুধবার দিনব্যাপী অনুষ্ঠিত এ প্রশিক্ষণে  সহকারী কমিশনার ভূমি নয়ন কুমার সাহা, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোসাদ্দেকুর রহমান, সমবায় অফিসার আবতাবুজ্জামান চয়ন, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা আব্দুল মান্নান,তথ্য সেবা কর্মকর্তা তাসনীম খুশবী সরকার নিজ নিজ দপ্তরের সেবা সম্পর্কে অবহিত করেন। প্রশিক্ষণে সমবায় সমিতি পরিচালনা রেকর্ড পত্র সংরক্ষণ, সদস্যদের আর্থিক উন্নয়ন ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন পরামর্শ প্রদান করা হয়।

এসময় সহকারি কমিশনার (ভূমি) নয়ন কুমার সাহা জানান, মুজিব বর্ষে নির্মিত ঘর সমূহের বাসিন্দাদের আর্থিক উন্নয়নে সরকারের সকল দপ্তর আন্তরিক ভাবে কাজ শুরু করেছে। তারই অংশ হিসেবে আজকের এই প্রশিক্ষণ। প্রশিক্ষণে উপজেলার ৫টি আশ্রয়ণের ২৫ জন সদস্য অংশগ্রহণ করেন। প্রশিক্ষণ শেষে সকল সদস্যদের একটি করে ফলজ ও বনজ গাছের চারা দেয়া হয়।