নিখোঁজের ১৩দিনের উদ্ধার হয়নি বীরগঞ্জের স্কুল ছাত্রী সুমনা রানী সুমি

আমাদের প্রতিদিন
2024-02-23 08:49:22

শোকের ছায়ায় ম্লান হয়ে গেছে পুঁজোর আনন্দ

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি:

নিখোঁজের ১৩দিনের উদ্ধার হয়নি দিনাজপুরের বীরগঞ্জের চতুর্থ শ্রেণীর স্কুল ছাত্রী সুমনা রানী সুমি (১২)। এদিকে সন্তান নিখোঁজের শোকে ম্লান হয়ে গেছে পরিবারটির পুঁজোর আনন্দ। বাড়ীতে চলছে সুনশান নীরবতা। নেই কোন পুঁজোর আয়োজন। সন্তানকে ফিরে পাবার প্রহর গুনছে পরিবারের লোকজন। নিখোঁজ সুমনা রানী সুমি উদ্ধার না হওয়ায় এলাকাবাসীর মধ্যে চরম আংতক বিরাজ করছে। তবে তথ্য প্রযুক্তি কাজে লাগিয়ে দ্রুত সময়ে নিখোঁজ স্কুল ছাত্রীকে পরিবারে কাছে ফিরিয়ে দিতে জোড় তৎপরতা অব্যাহত রেখেছে বলে পুলিশ জানিয়েছে।

সুমনা রানী সুমি বীরগঞ্জ পৌর শহরের ৭নং ওয়ার্ডের বাসিন্দা সতিশ রায়ের দ্বিতীয় কন্যা। সতিশ রায় পেশায় একজন রিক্সা চালক এবং মা সারদা দেবনাথ একজন গৃহিনী।

নিখোজ সুমনা রানী সুমির মা সারদা দেবনাথ জানান, গত ১১অক্টোবর সুমনা রানী সুমি দুপুরে বাড়ী ফিরে এসে গোসল শেষে কাপড় পড়ে বাড়ী থেকে বেড়িয়ে যায়। এ সময় ভাত খাওয়ার জন্য বললে বান্ধবীর বাড়ী যাচ্ছে এবং ফিরে এসে ভাত খাবে বলে জানান সে। এরপর সন্ধ্যা গড়িয়ে গেলেও বাড়ীতে ফিরে আসেনি। রাতে তার বাবা বাড়ী ফিরে আসলে বিষয়টি তাকে করে। পরে তার বাবা প্রতিবেশিসহ বান্ধবীদের বাড়ীতে খোঁজ নেওয়ার পর তার কোন সন্ধান মেলেনি। এরপর থেকে আজ অবধি নিখোঁজ সে। মেয়ে বাড়ীতে নেই যেন বাড়ী থেকে শান্তি উধাও হয়ে গেছে। সন্তানের শোকে বাড়ীতে পুঁজোর কোন আয়োজন নেই। তার ফিরে আসার অপেক্ষায় প্রতিদিন পথ চেয়ে থাকি। সন্তানের স্মৃতি তুলে ধরে কান্নায় ভেঙ্গে পড়েন সারদা দেবনাথ।

মেয়ে নিখোঁজে শোকে কাতর সুমনার বাবা সতিশ রায় জানান, রাতে প্রতিবেশি ও বন্ধু-বান্ধবীদের বাসায় খোঁজ নিয়ে তাকে না পেয়ে আত্মীয় স্বজনদের বাসায় খোঁজ নেই। কিন্তু কোথাও তার খোঁজ মেলেনি। পরে ১২অক্টোবর বীরগঞ্জ থানায় একটি জিডি করি। কিন্তু আজ পর্যন্ত কোন তার কোন খোঁজ নেই। সে বেচে আছে নাকি মৃত সেটিও জানতে পারছিনা। আমরা গরীব মানুষ। রিক্সা চালিয়ে সংসার চলে। আমাদের কোন শক্র থাকার কথাও নয়। আমার মেয়ে দ্রুত উদ্ধারে সকলের সহযোগিতা চাই।

এ ব্যাপারে জানতে চাইলে বীরগঞ্জ থানার এসআই মোঃ আলী জানান, নিখোঁজ সুমনা রানী সুমিকে উদ্ধারে পুলিশের তৎপরতা অব্যহত রয়েছে। এখন পর্যন্ত তার অবস্থান সনাক্ত করা সম্ভব হয়নি। তবে তথ্য প্রযুক্তি কাজে লাগিয়ে দ্রুত সময়ে নিখোঁজ স্কুল ছাত্রীকে পরিবারের কাছে ফিরিয়ে দিতে বীরগঞ্জ থানা কাজ করে যাচ্ছে।