শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে কর্মসংস্থানের সৃষ্টি হয়েছে- মতবিনিময় সভায় আফরুজা বারী

আমাদের প্রতিদিন
2024-07-22 03:52:51

আসাদুল ইসলাম, গাইবান্ধা:

আগামী জাতীয় নির্বাচন উপলক্ষে প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছেন, ২৯ গাইবান্ধা -১ সুন্দরগঞ্জ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা মার্কার মনোনয়ন প্রত্যাশী উপজেলা আওয়ামীলীগের সভাপতি বিশিষ্ট শিল্পপতি মিসেস আফরুজা বারী।আজ বুধবার (২৫ অক্টোবর) দুপুরে উপজেলার সর্বানন্দ ইউনিয়নের,শাহবাজ মাষ্টার পাড়া গ্ৰামে তার নিজ বাড়িতে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় নৌকার মনোনয়ন প্রত্যাশী মিসেস আফরুজা বারী প্রধানমন্ত্রী শেখ হাসিনার গত ১৫ বছরে দেশের উন্নয়নের চিত্র তুলে ধরে সাংবাদিকদের বলেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ও বাংলাদেশ আওয়ামী লীগ সরকারের উন্নয়ন ও সাফল্যের ফলে দেশ এগিয়ে যাচ্ছে। বিশ্ব জুড়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্ব ও দূরদর্শিতার কারণে বাংলাদেশে বড় বড় মেঘা প্রকল্প বাস্তবায়নের ফলে কর্মসংস্থানের সৃষ্টি হয়েছে। তেমনি অর্থনৈতিক দিক থেকে বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে।

করোনাকালিন সময়ে বিনামূল্যে দেশের ১৪ কোটি মানুষকে ভ্যাকসিন প্রদান, সার্বজনীন সর্বজনীন পেনশন স্ক্রিম চালু,ওম এম এস ও টিসিবির মাধ্যমে স্বল্প মূল্যে খাদ্য বিতরণ,৫৮ লাখ ১ হাজার বয়স্ক ভাতা,বিধবা ভাতা,ও প্রতিবন্ধী ভাতা প্রদান,১৮ হাজার কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে স্বাস্থ্য সেবা প্রদান, মাতৃত্বকালীন ভাতা,ও মাতৃত্বকালীন ছুটি বৃদ্ধিকরন, বছরের শুরুতেই শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ ও উপবৃত্তি প্রদান।

গাইবান্ধায় ইপিজেড নির্মান পরিকল্পনা গ্ৰহন ও নীলফামারীতে ইপিজেড চালুকরন,পদ্না সেতু ও মেট্রোরেল চালু করন, বঙ্গবন্ধু টানেল উদ্ধোধন,ও ফ্লাইওভার নির্মাণ। ৬ হাজার ৮৮০ জন তৃতীয় লিঙ্গের মানুষের মাঝে ভাতা প্রদান। জেলেদের মাঝে খাদ্য সহায়তা প্রদান, দারিদ্র্যতার হার নিম্ন পর্যায়, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান জাতীয় করণ, মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা দ্বিগুন করণ, প্রতিটি ইউনিয়নে ডিজিটাল সেবা কেন্দ্র স্থাপন,আশ্রয়ন প্রকল্পের আওতায় বিনামূল্যে ঘর প্রদান,৫৬০ টি মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র চালুকরন।

ইসলামী আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা, দেশের ৬ হাজার ১০০ টি মসজিদে পাঠাগার স্থাপন,একটি গ্ৰাম একটি মক্তব চালু করার নীতিগত সিদ্ধান্ত গ্রহণ। ইসলামী ফাউন্ডেশনকে ডিজিটাল ও পেনশন চালুকরন, ক‌ওমী মাদ্রাসার স্বীকৃতি প্রদান,১ হাজার ১০ টি বেসরকারি এবতেদায়ী মাদ্রাসা প্রতিষ্ঠা,১ হাজারটি বেসরকারি মাদ্রাসার নতুন একাডেমিক ভবন নির্মাণ, মাদরাসা আইসিটি ল্যাব চালুকরন,১৮ টি ইসলামিক মিশিন কেন্দ্র স্থাপন,২লাখ ১২ হাজার ইমাম কে ইসলামী বুনিয়াদি শিক্ষার প্রশিক্ষণ, মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম গ্ৰহন , ইমাম মুয়াজ্জিন কল্যান ট্রাস্ট গঠন,ও উপজেলা পর্যায়ে ১ টি মসজিদ সরকারিকরণ প্রকল্প বাস্তবায়ন করেছেন আওয়ামী লীগ সরকার।

তিনি আরো বলেন, গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার তারাপুর ইউনিয়নে দেশের সর্ববৃহৎ সৌর বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করা হয়েছে। হরিপুর থেকে চিলমারী পর্যন্ত এলজিইডির বাস্তবায়নাধীন নির্মিত প্রায় ১৫০০ মিটার দীর্ঘ সেতু খুব শীঘ্রই চালু হতে যাচ্ছে।

আওয়ামী লীগ ব্যবসা ও উন্নয়নবান্ধব সরকার। ব্যবসা-বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে সরকার বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা দিয়েছে। মানুষের মাথাপিছু আয়, উৎপাদন, প্রবৃদ্ধি বেড়েছে। দেশের শহর থেকে গ্রামগঞ্জ সবখানে উন্নয়নের ছোঁয়া লেগেছে।

বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের অথর্নীতি আজ চাঙ্গা হয়েছে। তথ্যপ্রযুক্তি, শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, যোগাযোগসহ দেশের প্রতিটি ক্ষেত্রে উন্নয়নের জোয়ার সৃষ্টি হয়েছে।

জ্বালাও-পোড়াও, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতাসহ দেশি-বিদেশি নানা ষড়যন্ত্র, বাধা ও চ্যালেঞ্জ মোকাবেলা করে শেখ হাসিনার হাত ধরে দেশ এগিয়ে চলছে। বতর্মান সরকারের সময়ে শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুৎ, যোগাযোগ, তথ্যপ্রযুক্তি, ক্রীড়া, পরিবেশ, কৃষি, খাদ্য, টেলিযোগাযোগ, সংস্কৃতি, সামাজিক নিরাপত্তা, মানবসম্পদ উন্নয়ন এমন কোনো খাত নেই যে খাতে অগ্রগতি সাধিত হয়নি।

শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে গত কয়েক বছরে দেশে অবকাঠামো উন্নয়ন, দারিদ্র্য বিমোচন, পুষ্টি, মাতৃত্ব এবং শিশু স্বাস্থ্য, প্রাথমিক শিক্ষা, নারীর ক্ষমতায়ন ইত্যাদি ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে।

মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শফিউল ইসলাম আলম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও দহবন্দ ইউপি চেয়ারম্যান রেজাউল আলম সরকার রেজা, উপজেলা শ্রমিক লীগের সভাপতি গণেশ চন্দ্র শীল, সর্বানন্দ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি চাঁদ মিয়া, উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক উদয় নারায়ণ সরকার প্রমুখ। মতবিনিময় শেষে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে প্রশিক্ষিত নারীদের মাঝে সেলাই মেশিন ও প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়েছে।