আধা ঘণ্টায় নয়াপল্টন ফাঁকা

আমাদের প্রতিদিন
2024-02-27 11:36:15

ঢাকা অফিস:

সরকার পতনের একদফা দাবিতে রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশে জড়ো হওয়া বিএনপির নেতাকর্মীদের সরিয়ে দিয়েছে পুলিশ। শনিবার বিকাল ৩টা থেকে সাড়ে তিনটার মধ্যে আধা ঘণ্টায় নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনের পুরো এলাকা ফাঁকা হয়ে যায়।

বিকাল ৩টা থেকে বিজয়নগর ও আরামবাগের দিক থেকে পুলিশ সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেল ছুড়তে ছুড়তে বিএনপির দলীয় কার্যালয়ের দিকে আসতে থাকে। নেতাকর্মীদের একটি অংশ পল্টনের দিকে, কিছু মৎস্য ভবনের দিকে চলে যায়। পরে পুলিশ উল্টো দিক থেকেও টিয়ারশেল ছুড়তে ছুড়তে এগোয়। সাড়ে ৩টার দিকে নয়াপল্টন এলাকা পুরো ফাঁকা হয়ে যায়, সেখানে কোনো বিএনপি নেতাকর্মীদের দেখা যায়নি। তবে এখন পর্যন্ত কোনো হতাহত বা আটকের খবর পাওয়া যায়নি।

এর আগে দুপুর সাড়ে ১২টার দিকে কাকরাইলে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষ শুরু হয়। বিএনপি নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে। এ সময় বিএনপি নেতাদের ছত্রভঙ্গ করতে সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেল ছোড়ে পুলিশ। তখন বিএনপির নেতাকর্মীরা কাকরাইল মসজিদের সামনের পুলিশ বক্স ভাঙচুর করে।

বিএনপির নেতাকর্মী এবং পুলিশের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের পর ওই এলাকায় বিজিবি মোতায়েন করা হয়েছে। বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম বলেন, কাকরাইল এলাকায় বিজিবি মোতায়েন করা হয়েছে।