পীরগাছায় দুর্বৃত্তের আগুনে পুড়লো আলমগীর-মাহমুদা দম্পত্তির সংসার

আমাদের প্রতিদিন
2024-02-27 16:56:50

পীরগাছা(রংপুর)প্রতিনিধি:

রংপুরের পীরগাছায় দুর্বৃত্তের দেয়া আগুনে পুড়ে ছাই হয়ে গেছে কৃষক আলমগীর-মাহমুদা দম্পত্তির সংসার। নামাজের যাওয়ার ফলে কে বা কারা আলমগীর হোসেনের গোয়াল ঘরে আগুন ধরিয়ে দিলে ৩টি বড় গরু, বসবাস করা ঘরের টিভি, ফ্রিজসহ আসবাবপত্র মুর্হুতে পুড়ে ছাই হয়ে যায়। গত শুক্রবার রাত ৮ টার দিকে উপজেলার ইটাকুমারী ইউনিয়নের মধুরাম (তেলিপাড়া) গ্রামে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্থ কৃষক আলমগীর হোসেন জানান, তার স্ত্রী মাহমুদা বেগম বাড়িতে ছিলেন না। তিনি দুই সন্তান নিয়ে বাবার বাড়িতে বেড়াতে গেছেন। শুক্রবার রাত ৮ টার দিকে আলমগীর হোসেন এশার নামাজ পড়তে গেলে কে বা কাহারা তাদের গোয়াল ঘরের ধর্নায় থাকা পাটকাঠিতে আগুন ধরিয়ে দেয়। এতে মুহুর্তে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে ঘরে থাকা বড় আকারে ৩টি গরু, বসবাস করা ঘরে খাট, টিভি, ফ্রিজসহ যাবতীয় আসবাবপত্র পুড়ে যায়। এসময় স্থানীয় ফায়ার সার্ভিসকে খবর দেয়া হলেও যাতায়াতের সড়ক না থাকায় পানিবাহি গাড়িও ঢুকতে পারেনি। ফলে মাত্র ৩০ মিনিটের আগুনে পুড়ে ভষ্মিভূত হয়ে যায় আলমগীর-মাহমুদা বেগম ১০ বছরের সংসার। এতে করে তাদের প্রায় ৭ লক্ষাধিক টাকার গরু ও মালামাল পুড়ে গেছে বলে জানান মাহমুদা বেগম। বর্তমানে ওই পরিবারটি অসহায় অবস্থায় জীবন যাপন করছে। এদিকে স্থানীয় লোকজন দাবি করছেন, কয়েল কিংবা বিদ্যুতের বোর্ড থেকেও আগুন লাগতে পারে।

স্থানীয় ইটাকুমারী ইউনিয়নের চেয়ারম্যান আবুল বাশার বলেন, আমি ওই বাড়িতে গিয়ে দেখেছি। তারা বেশ ক্ষতিগ্রস্থ হয়েছে। আমি ব্যক্তিগত ভাবে ৩০ কেজি চাল ও নগদ ৩ হাজার টাকা দিয়ে এসেছি। বিষয়টি ইউএনওকে জানানো হয়েছে। তারা আবেদন করলে প্রশাসনের পক্ষ থেকে সাহায্যে পেতে পারে।

এ ব্যাপারে জানতে চাইলে পীরগাছা ফায়ার স্টেশনের ইনচার্জ আব্দুল মান্নান বলেন, চলাচলের রাস্তা না থাকায় আমরা ওই বাড়িতে পৌছাতে পারিনি। পরে স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে আনেন।