চিলমারীতে ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন নৌকার মনোনয়ন প্রত্যাশীরা অন্যরা আন্দোলনে

আমাদের প্রতিদিন
2024-07-11 09:40:50

চিলমারী(কুড়িগ্রাম)প্রতিনিধিঃ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ২৮কুড়িগ্রাম-৪ (চিলমারী, রৌমারী ও রাজিবপুর)আসনে ক্ষমতাসিন দল আওয়ামীলীগ থেকে মনোনয়ন প্রত্যাশীরা বিভিন্নভাবে ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন। বিএনপি-জামাতসহ অন্যান্য দলের নেতা কর্মীরা সরকার পতনের দাবীতে আন্দোলনে ব্যস্ত।ভোটের মাঠে অন্যান্য দলের পদচারনা দেখা না গেলেও নানা কর্মসূচীর মধ্য দিয়ে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশীরা জানান দিচ্ছেন তারা মাঠেই আছেন। নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশীরা এখন শুভেচ্ছা ব্যানার,ফেস্টুন, পোস্টার,লিফলেট বিতরণ ও জনসংযোগ নিয়ে ব্যাস্ত সময় পার করছেন। নিজেদের পক্ষে জনসমর্থন পেতে মরিয়া হয়ে দিচ্ছেন নানা প্রতিশ্রæতিও। তারা বিভিন্ন স্পটে সভা-সমাবেশ করে সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরছেন নানা ভাবে। সেই সাথে দলের কেন্দ্রীয় নেতাদের সাথে যোগাযোগ বাড়িয়ে জনসর্মন পেতে জনগনের দ্বারে দ্বারে ঘুরছেন তারা।

২৮কুড়িগ্রাম-৪(চিলমারী,রৌমারী ও রাজিবপুর)আসনে ক্ষমতাসিন দল আওয়ামীলীগের মনোনয়ন টিকেট পেতে ১৬/১৭ জনের দৌড় ঝাঁপের খবর পাওয়া যাচ্ছে। নৌকার মাঝি হিসাবে মনোনয়ন প্রত্যাশী যাদের ব্যানার,পোস্টার,ফেস্টুন,লিফলেট বিতরণসহ নানা ভাবে জনসংযোগ করতে মাঠে দেখা যাচ্ছে।

তারা হলেন-আসনটির বর্তমান সংসদ সদস্য মো.জাকির হোসেন। বর্তমানে তিনি বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করছেন। ৯ম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসন থেকে নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হওয়ায় তিনি এবারেও মনোনয়ন চাইবেন। বাংলাদেশ আওয়ামীলীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সদস্য সুপ্রিম কোর্টের এডভোকেট শেখ জাহাঙ্গীর আলম। ক্ষমতাসিন দলের মনোনয়ন পেতে তিনি পোস্টার ও ব্যানার লাগিয়ে নিজের পরিচিত তুলে ধরছেন। আ’লীগ সমর্থিত স্বাধীনতা চিকিৎসক পরিষদ ও রমনা মডেল ইউনিয়ন আ’লীগ সদস্য ডা.ফারুকুল ইসলাম ফারুক। নৌকা মার্কার মনোনয়ন পেতে পোস্টার,লিফলেট বিতরণের পাশাপাশি তিনি বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে নিজের পক্ষে জনসমর্থন নিতে দিনরাত জনসংযোগে ব্যাস্ত সময় পার করছেন। চিলমারী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ রহিমুজ্জামান সুমন। ছাত্র রাজনীতি থেকে উঠে আসা এই নেতা দীর্ঘদিন ধরে বিভিন্ন সামাজিক কর্মকান্ড চালিয়ে আসছেন। আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী হিসাবে তিনি বিভিন্নভাবে জানান দিচ্ছেন। সাবেক সাংসদ মরহুম সাদাকাত হোসেন ছক্কু মিয়া’র পুত্র রংপুর আইন কলেজের অধ্যক্ষ এ্যাডভোকেট সাজেদ হোসেন তাতা। ব্যানার,পোস্টার লাগিয়ে মনোনয়ন প্রত্যাশী হিসাবে নিজেকে তুলে ধরছেন তিনি। কুড়িগ্রাম জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক ও জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক এডভোকেট আমজাদ হোসেন। শুভেচ্ছা ব্যানার,পোস্টার সাটানোর পাশাপাশি নিজে মনোনয়ন প্রত্যাশী হিসাবে বিভিন্নভাবে প্রচারনা চালাচ্ছেন তিনি। রাজিবপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো.আকবর হোসেন হিরো। নৌকা মার্কায় ভোট চেয়ে তিনি ব্যাপক প্রচারনা চালাচ্ছেন।চিলমারী উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ও চিলমারী উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান নুরুজ্জামান আজাদ জামান। ছাত্র রাজনীতি থেকে উঠে আসা এই নেতা নৌকার মাঝি হতে মনোনয়ন চাইবেন। রাজিবপুর উপজেলা আ’লীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা মো.আব্দুল হাই সরকার। পোস্টার,ফেস্টুন লাগিয়ে নিজেকে মনোনয়ন প্রত্যাশী হিসাবে প্রচারনা করছেন তিনি।রৌমারী উপজেলার সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মজিবুর রহমান বঙ্গবাসী। বিভিন্নভাবে প্রচারনার কাজে ব্যাস্ত সময় পার করছেন তিনিও। চিলমারী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম লিচু। দীর্ঘ দিন ধরে উপজেলা আ’লীগের যুগ্ম সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করে বর্তমানে সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করছেন তিনি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসন থেকে তিনিও মনোনয়ন চাইবেন। কুড়িগ্রাম জেলা আ’লীগ সদস্য ও সাবেক রাজিবপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো.সফিউল আলম। নৌকা প্রতীকের জন্য মনোনয়ন চাইবেন তিনি। কুড়িগ্রাম জেলা আ’লীগ সদস্য ও বাংলাদেশ সুপ্রীমকোর্টের আইনজীবী এডভোকেট মাসুম ইকবাল। তিন উপজেলার এই আসনটিতে মনোনয়ন প্রত্যাশী হয়ে তিনি প্রচারনা চালাচ্ছেন। বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী এডভোকেট বিপ্লব হাসান পলাশ। তিনিও মনোনয়ন প্রত্যাশী হিসাবে ব্যাপক প্রচারনা চালিয়ে যাচ্ছেন। এছাড়াও প্রচার প্রচারনায় অধ্যক্ষ ফজলুল হক মনি,হাজী মুরাদ লতিফসহ বেশ কয়েক জনের নাম শোনা যাচ্ছে।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে সরগরম হয়ে উঠেছে ২৮কুড়িগ্রাম-৪(চিলমারী,রৌমারী ও রাজিবপুর) আসনের রাজনৈতিক অঙ্গন। ব্রহ্মপুত্র নদ দ্বারা বিচ্ছিন্ন উপজেলা তিনটিতে চলছে প্রার্থীদের এপার-ওপার খেলা।নৌকার মাঝি হওয়ার জন্য নিজের প্রার্থীতা জানান দিতে মাঠে নেমে পড়েছেন ক্ষমতাসীন আওয়ামীলীগের তিন উপজেলার মনোনয়নপ্রত্যাশীরা। দলীয় কর্মকান্ডে সরব উপস্থিতিসহ বিভিন্ন প্রকার সামাজিক কর্মকান্ডে ব্যস্ত সময় পার করছেন তারা। অনেকে নৌকায় ভোট চেয়ে এলাকায় গণসংযোগও শুরু করে দিয়েছেন।