নাগেশ্বরীতে অবৈধ উপায়ে নদীতে মাছ ধরায় ৬ জেলের জেল জরিমানা

আমাদের প্রতিদিন
2024-02-25 22:04:20

নাগেশ্বরী (কুড়িগ্রাম) প্রতিনিধি:

কুড়িগ্রামের নাগেশ্বরীতে অবৈধ উপায়ে নদীতে মাছ ধরায়  তিন জেলের ১মাস করে কারাদন্ড ও নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় অপর তিন জেলের আর্থিক জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। গতকাল শনিবার রাতে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নাগেশ্বরী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ। এ সময় সিনিয়র মৎস্য কর্মকর্তা শাহাদৎ হোসেন ও থানার অফিসার ইনচার্জ আশিকুর রহমানসহ অনেকে উপস্থিত ছিলেন।

জানা যায়, নাগেশ্বরী উপজেলার দুধকুমার নদীতে অভিযান চালিয়ে ব্যাটারী দিয়ে বিদ্যুৎ তৈরী করে নদীর পানি বিদ্যুতায়িত করে ইলেকট্রিক শকের মাধ্যমে বিভিন্ন প্রজাতির মাছ  ধরার সময় তিন জেলেকে আটক করা হয়।

আটককৃতরা হলেন, যাত্রাপুর ইউনিয়নের  আশরাফ আলীর ছেলে আবুল হোসেন, আজাদ বানিয়ার ছেলে এনামুল হক ও কাশেম আলীর ছেলে জমসের আলী। পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে তাদের প্রত্যেককে এক মাস করে বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়। এ সময় তাদের কাছ থেকে ৩ টা ব্যাটারি ১টি আইপিএস, ২ টা তারসহ প্রায় ৫০ হাজার টাকার মালামাল জব্দ করা হয়।

অপরদিকে একই নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় উপজেলার বল্লভেরখাষ ইউনিয়নের চর কৃষ্ণপুর গ্রামের সোহরাব আলীর ছেলে জিলহক, পবন উদ্দিনের ছেলে তারাচান ও যাত্রাপুর ইউনিয়নের হাকিম উদ্দিনের ছেলে রেজাউল করিমকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১ হাজার ৫০০ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। পরে তাদেরকে  ৭ হাজার টাকা অর্থদন্ড করে আদালত।নাগেশ্বরী উপজেলা নির্বাহী কর্মকর্তা কাউছার আহাম্মেদ এর সত্যতা নিশ্চিৎ করেছেন।