ডোমারে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের শুভ উদ্বোধন অনুষ্ঠিত

আমাদের প্রতিদিন
2024-02-28 18:05:00

ডোমার (নীলফামারী)প্রতিনিধিঃ

সারা বাংলাদেশে ৫ শত ৬৪টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের মধ্যে ৬ষ্ঠ পর্যায়ে নীলফামারীর ডোমার উপজেলাসহ সর্বমোট ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ভার্চুয়্যালী ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভ উদ্বোধন করেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার ৩০ অক্টোবর সকাল ১১টায় পূর্বাচল বঙ্গবন্ধু বাংলাদেশ চীন মৈত্রী সম্মেলন কক্ষ থেকে ভার্চুয়ালী ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত হয়ে মসজিদের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর তিনি জাতীয় ইমাম সম্মেলনে যোগ দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল আলম (বিপিএএ) এর সভাপতিত্বে মডেল মসজিদ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী-০১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার।

বিশেষ অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহমেদ,ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, বেগম রৌশন কানিজ, সহকারী কমিশনার (ভূমি) জান্নাতুল ফেরদৌস হ্যাপি, ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদ উন-নবী, নীলফামারী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক খায়রুল আলম বাবুল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডঃ মনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক মনজুরুল হক চৌধুরী প্রমূখ।

উদ্বোধনী অনুষ্ঠানে এসময় উপজেলার সকল ইমাম, মুয়াজ্জিন, শিক্ষক, রাজনৈতিক নেতৃবৃন্দ, গন্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ এবং সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের মধ্যে অজুর জন্য পৃথক জায়গা ও শীতাতপ নিয়ন্ত্রিত ব্যবস্থায় নামাজ আদায়ের সুবিধা রয়েছে। এছাড়াও  হজযাত্রীদের নিবন্ধন ও প্রশিক্ষণ, ইমাম প্রশিক্ষণ কেন্দ্র, গবেষণা কেন্দ্র এবং ইসলামী গ্রন্থাগার, অটিজম কর্নার, দাফন কার্যক্রমের ব্যবস্থা, গাড়ি পার্কিং সুবিধা, হিফজখানা, প্রাক-প্রাথমিক শিক্ষা ও কোরআন শিক্ষার ব্যবস্থা, ইসলামী সাংস্কৃতিক কর্মকাণ্ডের জন্য সম্মেলন কক্ষ এবং ইসলামিক দাওয়াহ, ইসলামিক বই বিক্রয় কেন্দ্র এবং দেশি-বিদেশি অতিথিদের জন্য বোর্ডিং সুবিধা থাকবে।