লালমনিরহাটে চোরাকারবারিদের সঙ্গে বিজিবির সংঘর্ষে গুলিবিদ্ধসহ দুইজন আহত

আমাদের প্রতিদিন
2024-02-28 22:41:14

লালমনিরহাট প্রতিনিধি :

লালমনিরহাটের বুড়িরহাট সীমান্তে চোরাকারবারিদের সঙ্গে বডার গার্ড বাংলাদেশ’র (বিজিবি) সংঘর্ষে গুলিবিদ্ধসহ দুইজন আহত হয়েছেন। এ ঘটনায় মোহিবুল্লাহ নামে এক বিজিবি সদস্য আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন।

তিনি বুড়িরহাট বিওপি'র টহল দলের নায়েক মোহিবুল্লাহ (সদস্য নং ৭২০৭৯)। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন স্থানীয় খান্ডেরছড়া এলাকার সাদেকুল ইসলামের ছেলে পারভেজ হোসেন (২৩)।

মঙ্গলবার (৩১ অক্টোবর) ভোরে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার গোড়ল ইউনিয়নের বুড়িরহাট খানকারচর এলাকায় এ ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টহল দলের সদস্যরা ৩৮ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে।

সীমান্তবাসী জানান, গরু পাচারকারী একটি চিহ্নিত চক্র প্রতিনিয়ত ভারতীয় গরুসহ মাদক পাচার করে আসছে। চক্রটি ১০টি গরু ভারত থেকে পাচার করে নিয়ে যাচ্ছে এমন একটি গোপন খবরে বুড়িরহাট ক্যাম্পের টহল দল খানকারচর এলাকায় অভিযান চালিয়ে গরুগুলো আটক করে। খবর ছড়িয়ে পড়লে প্রায় চোরাকারবারিসহ স্থানীয়রা ছুটে এসে গরুগুলো ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এক পর্যয়ে চোরাকারবারিদের লাঠির আঘাতে টহল দলের নায়েক মোহিবুল্লাহ মাথায় আঘাত পেয়ে গুরুতর রক্তাক্ত জখম হন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টহল দলের সদস্যরা ৩৮ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে চোরাকারবারিদের ছত্রভঙ্গ করে। এ সময় পারভেজ নামে স্থানীয় এক যুবক পায়ে গুলিবিদ্ধ হয়ে আহত হন। তাকে গোপনে চিকিৎসা দিচ্ছেন স্থানীয়রা।

গোড়ল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নুর আমিন বলেন, গরু পাচারকারিদের ১০টি গরুসহ আটক করে বিজিবি। এ সময় চোরাকারবারিরা চোর চোর বলে চিৎকার দিলে স্থানীয়রা ছুটে এসে। এ সময় সংঘর্ষ হয়। ফাঁকা গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে বিজিবি। এতে একজন পায়ে গুলিবিদ্ধ হয় এবং বিজিবি'র একজন মাথায় সামান্য আঘাত পেয়েছেন।

খবর পেয়ে রাতেই বডার গার্ড বাংলাদেশ (বিজিবি) লালমনিরহাট-১৫ ব্যাটালিয়নের উপঅধিনায়ক মেজর মোহাম্মদ আসিফুল ইসলাম সিদ্দিকী ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করেন। পরিস্থিতি শান্ত রয়েছে বলে বিজিবি দাবি করলেও এলাকায় উত্তেজনা এবং স্থানীয়দের মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে।

কালীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ কবির বলেন, বিষয়টি লোকমুখে শুনেছি। তবে বিজিবির পক্ষ থেকে কোনো ধরনের সহায়তা চাওয়া হয়নি। 

বডার গার্ড বাংলাদেশ (বিজিবি) লালমনিরহাট-১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোফাজ্জল হোসেন আকন্দ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।