সুন্দরগঞ্জে জেল হত্যা দিবস পালিত

আমাদের প্রতিদিন
2024-02-27 05:29:52

সুন্দরগঞ্জ(গাইবান্ধা)প্রতিনিধিঃ

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় জেল হত্যা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও জাতীয় চার নেতার ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপজেলা আওয়ামীলীগ ও তার সহযোগী অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা। শুক্রবার উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে জাতীয়, কালো পতাকা উত্তোলন, শোক র‌্যালি, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি মিসেস আফরুজা বারী'র সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফুল আলম সরকার লেবু'র সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম কবির মুকুল, রেজাউল আলম রেজা, সাংগঠনিক সম্পাদক হাফিজা বেগম কাকলী, প্রচার সম্পাদক আখতারুজ্জামান শাকিল আকন্দ, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক জামিউল আনছারী লিংকন, উপজেলা শ্রমিক লীগের সভাপতি গণেশ চন্দ্র শীল, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক রতন মিয়া, আসাদুজ্জামান নুর, সুমন মিয়া প্রমূখ। শেষে দোয়া পরিচালনা করেন পৌর বাজার জামে মসজিদের পেশ ইমাম সৈয়দ মাহমুদ হাসান।

এসময় উপজেলা আওয়ামীলীগের সভাপতি মিসেস আফরুজা বারী বলেন,আগামীতে আওয়ামী লীগকে আদর্শিক ও জ্ঞানভিত্তিক সংগঠন হিসেবে গড়ে তুলতে হবে এজন্য ঐক্যবদ্ধ আওয়ামী লীগের কোনো বিকল্প নাই।তৃণমুল নেতাকর্মীদের মাঝে পৌঁছে দিতে হবে আওয়ামী লীগের রাজনৈতিক দর্শন। তার মতে মূখে কেবল বঙ্গবন্ধুর স্বপ্নের কথা বললেই দায়িত্ব শেষ হয়ে যায় না। আওয়ামী লীগের রাজনৈতিক দর্শন কি, অর্থনৈতিক কর্মসূচী তথা উৎপাদন, উন্নয়ন, বিনিয়োগ-কর্মসংস্থান এবং আধিপত্যবাদ-সম্প্রসারণবাদ কি ও তার ক্ষতির দিকগুলো সম্পর্কে স্পষ্ট বক্তব্য থাকতে হবে। তিনি আরো বলেন, আমরা যে স্বাধীনতা-সার্বভৌমত্বের নেই প্রশ্নে আপোষহীণ সে বিষয়টি সকল নেতাকর্মীদের হৃদয়ে প্রতিষ্ঠা করতে হবে। তা ছড়িয়ে দিতে হবে তৃণমূল পর্যায়ের নেতাকর্মী ও সমর্থকদের মাঝে।