লালমনিরহাটে বিএনপির অবরোধে নেই গণ পরিবহন, সড়ক ইজি বাইকের দখলে

আমাদের প্রতিদিন
2024-02-23 07:54:57

লালমনিরহাট প্রতিনিধি:

বিএনপি-জামায়াতের ডাকা অবরোধে লালমনিরহাট থেকে বন্ধ রয়েছে বাস চলাচল। এতে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। সকাল থেকে সাধারণ যাত্রীদের পায়ে হেঁটে এবং ইজি বাইকে করে যেতে দেখা গেছে।

সোমবার সকালে থেকে লালমনিরহাট শহর থেকে কোনো বাস ছেড়ে যায়নি এবং প্রবেশও করেনি। একই সঙ্গে বন্ধ রয়েছে আন্তঃজেলা বাস চলাচল। তবে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে স্টেশন থেকে প্রতিটি ট্রেন চলাচল করছে।

জানা গেছে, লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্রনগর ও বড়বাড়ি এলাকায় কঠোর ভাবে অবরোধ পালিত হলেও বাকি ৪ উপজেলায় অবরোধের প্রভাব তেমন পড়েনি। সকাল বেলা কিছু এলাকায় বিক্ষোভ করেন বিএনপির নেতা-কর্মীরা তবে পুলিশের উপস্থিতি গা-ঢাকা দেয়।

জেলার হাতীবান্ধা উপজেলার দইখাওয়া মোড়ে, কালীগঞ্জে কাকিনা এলাকায় সকালে সড়ক অবরোধের চেষ্টা করে বিক্ষোভ করেন বিএনপি ও অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। হাতীবান্ধায় পুলিশের ধাওয়া গিয়ে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়।

লালমনিরহাটের বড়বাড়ী এলাকার ব্যবসায়ী সালাম হোসেন বলেন, অবরোধের কারণে আমরা দোকানপাট বন্ধ রেখেছি। পরিস্থিতি স্বাভাবিক হলে দোকানপাট খুলবো।

লালমনিরহাট বাস কাউন্টারের ম্যানেজার সাদিকুল বলেন, সকাল থেকে কোনো যাত্রী না পাওয়ায় রংপুর ও পাটগ্রাম গামী কোনো বাস ছেড়ে যায়নি। আমরা যাত্রী সংকটে ভুগছি।

লালমনিরহাট পুলিশ সুপার সাইফুল ইসলাম বলেন, লালমনিরহাট শহরের আইনশৃঙ্খলা রক্ষায় শহরের বিভিন্ন এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।