নাগেশ্বরীতে মুদি ব্যবসায়ীকে হত্যার অভিযোগে মানববন্ধন ও বিক্ষোভ

আমাদের প্রতিদিন
2024-02-27 04:58:39

নাগেশ্বরী (কুড়িগ্রাম) প্রতিনিধি:

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার রায়গঞ্জ ইউনিয়নের মুদি ব্যবসায়ী আব্দুল কুদ্দুসকে ফুড পয়জনিং করে হত্যা ও তার কাছ থেকে ২৮ লাখ ৫০ হাজার টাকা আত্মসাতের অভিযোগ এনে স্থানীয় মজিবর রহমান ও আজিজার রহমানের ফাঁসি ও টাকা উদ্ধারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। সোমবার বেলা ১১টায় কুড়িগ্রাম-ভরুঙ্গামারী সড়কের রায়গঞ্জ উচ্চ বিদ্যালয় গেটের সামনে এ মানববন্ধন করেন তারা। এতে শহ¯্রাধিক মানুষ অংশগ্রহণ করেন। এ সময় বক্তব্য রাখেন হত্যাকান্ডের শিকার আব্দুল কুদ্দুছের ছেলে হাফিজুর রহমান হাবু, হামিদুল ইসলাম, স্থানীয় আবুল কাশেম মাস্টারসহ অনেকে। পরে একটি বিক্ষোভ মিছিল রায়গঞ্জের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

বক্তারা অভিযোগ করে বলেন, পশ্চিম রায়গঞ্জের রায়চান্দারপাড় এলাকার আব্দুল কুদ্দুসের নিকট বিভিন্ন সময় জমি বন্ধক বাবদ ২৮ লাখ ৫০ হাজার টাকা নিয়ে তা আত্মসাৎ করেন অভিযুক্ত মজিবর রহমান ও আজিজার রহমান। এই টাকা ফেরত চাইলে চলতি বছরের ২৭ জুলাই আব্দুল কুদ্দুসের চায়ের সাথে কীটনাশক মিশিয়ে খাইয়ে তাকে হত্যা করা হয়। বিষয়টি জানাজানি হলে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। পরে কুড়িগ্রাম আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন।

আব্দুল কুদ্দুসের বড় ছেলে হাফিজুর রহমান হাবু বলেন, আমি একজন প্রতিবন্ধী মানুষ। তারা দুই ভাই প্রায় ১৩ বছর যাবত ভারতের দিল্লিতে ভাঙ্গারীর ব্যবসা করতো। এ সময় দুই ভাই মিলে বিভিন্ন সময় তার বাবার কাছে টাকা পাঠালে বিভিন্ন সময় সন্তোষপুর এলাকার মৃত শুকুর আলীর ছেলে মজিবর রহমান ও আজিজার রহমানের নিকট ২৮ লাখ ৫০ হাজার টাকা দিয়ে প্রায় ৫ একর জমি বন্ধক নেন। পরে এই টাকা ফেরত চাইলে তারা ষড়যন্ত্রমূলকভাবে আমার বাবাকে মেরে ফেলেছে। বিষয়টি তদন্ত করে খুনীদের গ্রেপ্তার ও তাদের ফাঁসি চাই এবং আমাদের টাকা ফেরত চাই।